Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rishi Sunak

ব্রিটেনে শিশুদের পর্ন দেখা নিয়ে কড়াকড়ি করতে নারাজ ঋষি সুনক? কেন বিতর্কে প্রধানমন্ত্রী

ঋষির সরকার ইতিমধ্যেই ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত নানা নিষেধাজ্ঞা জারি করেছে। তবে সেই বিষয়টি নিয়ে এখনও কোনও কড়া বিল পাশ করেনি সরকার।

ঋষির সরকারের ইতিমধ্যেই ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত নানা নিষেধাজ্ঞা জারি করেছে।

ঋষির সরকারের ইতিমধ্যেই ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত নানা নিষেধাজ্ঞা জারি করেছে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৭:৪৩
Share: Save:

বিতর্ক যেন পিছু ছাড়ছে না ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের। কোনও না কোনও বিতর্কের সঙ্গে জড়িয়ে যাচ্ছে তাঁর নাম। এ বার নিজের দলে মন্ত্রীদের সঙ্গেই তাঁর মতবিরোধ তৈরি হয়েছে। ঋষির দলের অনেকেই দাবি তুলেছেন আমেরিকায় শিশুদের নীলছবি দেখার উপর আরও বেশি নিষেধাজ্ঞা জারি করার প্রয়োজন আছে।

ঋষির সরকার ইতিমধ্যেই ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত নানা নিষেধাজ্ঞা জারি করেছে। তবে সেই বিষয়টি নিয়ে এখনও কোনও কড়া বিল পাশ করেনি সরকার। তবে কনজ়ারভেটিভ দলের বেশ কিছু সদস্য দাবি তুলেছেন শিশুদের নেট ব্যবহারের উপর আরও কঠোর আইন জারি করতে হবে। না হলে শিশুদের উপর পর্ন ছবির কুপ্রভাব পড়ছে।

কনজ়ারভেটিভ পার্টির কিছু সদস্য সরকারের কাছে কয়েকটি খসড়া জমা করেছেন। সেখানে দাবি করা হয়েছে, অনলাইন সুরক্ষা বিলকে আরও কঠোর করতে হবে। আইন জারি হওয়ার ছ’মাসের মধ্যেই পর্ন ওয়েবসাইটগুলিকে সেই নিয়ম চালু করতে হবে। এখন কোনও পর্ন ওয়েবসাইটে লগ ইন করতে হলে কেবল নিজের বয়স ১৮ বলে নিজেকে ঘোষণা করলেই হয়। তবে আইন পাশ হওয়ার পর পর্ন ওয়েবসাইটে লগ ইন করতে হলে নিজের পরিচয়পত্র আপলোড করতে হবে। এই সব কাজ ঠিক মতো হচ্ছে কি না, তা দেখাশোনা জন্য তৃতীয় কোনও সংস্থার উপর দায়িত্ব দিতে হবে।

এই বিষয়ে প্রধানমন্ত্রী কি সিদ্ধান্ত নেবেন, সে দিকেই তাকিয়ে ব্রিটেনবাসী। ফেব্রুয়ারি মাসের শেষের দিকে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে ব্রিটেন সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishi Sunak Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE