Advertisement
০৫ মে ২০২৪
Business Idea

স্বামীকে ভাড়া দেন অন্য গৃহবধূদের সাহায্য করতে! সমাজমাধ্যমে নিজেই বিজ্ঞাপন দিলেন স্ত্রী

ইংল্যান্ডের বাসিন্দা লরা ইয়ং নিজের স্বামীকে ভাড়া দেন অন্যদের বাড়ির ছোটখাটো কাজকর্মে সহায়তা করতে। বিষয়টির নাম রেখেছেন, ‘রেন্ট মাই হ্যান্ডি হাজব্যান্ড’ বা ‘আমার কুশলী স্বামীকে ভাড়া নিন’।

স্বামীকে কাজে পাঠান স্ত্রী নিজেই!

স্বামীকে কাজে পাঠান স্ত্রী নিজেই! —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৮:৩৮
Share: Save:

সমাজমাধ্যমে ‘পডকাস্ট’ শুনছিলেন ইংল্যান্ডের বাসিন্দা লরা ইয়ং। সেখানেই জানতে পারেন, এমন এক ব্যক্তির কথা যিনি নতুন বাড়িতে আসবাব সাজিয়ে রাখতে সহায়তা করেন। তা থেকেই ৩৮ বছর বয়সি মহিলার মাথায় খেলে যায় একটি ভাবনা। আর সেই ভাবনাকে কাজে লাগিয়েই শুরু করেন এমন এক ব্যবসা যা দেখে অবাক হয়েছেন অনেকেই। লরা নিজের স্বামীকে ভাড়া দেন অন্যদের বাড়ির ছোটখাটো কাজ কর্মে সহায়তা করতে।

টেলিভিশন জায়গা মতো বসিয়ে দেওয়া থেকে উঁচু পর্দা টাঙিয়ে দেওয়া, দৈনন্দিন এমনই সব কাজের জন্য স্বামী জেমসকে পাঠান লরা। চল্লিশ পাউন্ডের (ভারতীয় মূল্যে ৩৭০০ টাকার কাছাকাছি) বিনিময়ে সেই সব কাজ করে দেন জেমস। রীতিমতো বিজ্ঞাপন দিয়ে বিষয়টি প্রচার করছেন লরা। তিনি পরিষেবাটির নাম রেখেছেন, ‘রেন্ট মাই হ্যান্ডি হাজব্যান্ড’ বাংলায় তর্জমা করলে যার অর্থ হয় ‘আমার কুশলী স্বামীকে ভাড়া নিন’। সমাজমাধ্যমে বিজ্ঞাপন দেওয়ার পাশাপাশি নিজেদের একটি ওয়েবসাইটও খুলে ফেলেছেন দম্পতি।

সমাজমাধ্যমে লরা জানান, অনেক সময়ই গৃহস্থ বাড়িতে এমন কিছু কাজ থাকে যা একা হাতে করা মুশকিল। বিশেষত গৃহবধূদের অনেককেই সেই সব কাজের জন্য স্বামীর মুখাপেক্ষী হয়ে থাকতে হয়। সে সব ছোটখাটো কাজে সহায়তা করাই জেমসের কাজ। তবে শুধু গৃহবধূ নন, পুরুষরাও বাড়ির কাজে সহায়তা করতে জেমসকে ডাকেন। দম্পতির দাবি, বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই দারুন সাড়া পাচ্ছেন তাঁরা। সোম থেকে শুক্র সকাল ন’টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাজ করেন স্বামী। এখনই জানুয়ারি পর্যন্ত কাজের বরাত নেওয়া আছে স্বামীর, জানিয়েছেন লরা। আপাতত বড়দিনের আলো ও বাড়ি সাজানোর কাজই সবচেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Unusual jobs Business Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE