Advertisement
০২ মে ২০২৪
Bath

হাত-পা না মাথা, স্নানের সময়ে কোন অঙ্গে প্রথম জল দেন? তা দেখেই বলে দেওয়া যাবে চরিত্র কেমন!

বার্নিক আংগহ নামের এক মহিলা সম্প্রতি দাবি করলেন, স্নান করতে গিয়ে কোন অঙ্গে আগে ভেজাচ্ছেন, তা দেখে সংশ্লিষ্ট ব্যক্তি সম্পর্কে অনেক কিছুই বুঝতে পারা যায়।

যাঁরা শুরুতেই ঘাড় ও গলা ঘষে স্নান করেন, তাঁরা খুবই পরিশ্রমী হন বলে দাবি বার্নিকের।

যাঁরা শুরুতেই ঘাড় ও গলা ঘষে স্নান করেন, তাঁরা খুবই পরিশ্রমী হন বলে দাবি বার্নিকের। প্রতীকী ছবি।

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৯:৫১
Share: Save:

স্নানঘরে গান গাইতে গাইতে স্নান করেন? কখনও ভেবে দেখেছেন কী ভাবে স্নান করেন তার সঙ্গে যোগ থাকতে পারে আপনার চরিত্রের? এক টিকটক তারকা এমনই দাবি করলেন। বার্নিক আংগহ নামের ওই মহিলার দাবি, স্নান করতে গিয়ে কোন অঙ্গে আগে ভেজাচ্ছেন, তা দেখে সংশ্লিষ্ট ব্যক্তি সম্পর্কে অনেক কিছুই বুঝতে পারা যায়।

কী বলছেন বার্নিক? ভিডিয়োতে বার্নিক দাবি করেছেন, যাঁরা হাত ও পা প্রথম জলে ভেজান, তাঁরা সাধারণত মাটির মানুষ হন। বিশেষ করে যাঁরা প্রথমে পায়ে জল দেন তাঁরা সাধারণত অন্তর্মুখী ও লাজুক মানুষ হন। নিজের জন্য কিছু চাইতে সঙ্কোচ বোধ করেন তাঁরা।

বার্নিক দাবি করেছেন, যাঁরা হাত ও পা প্রথম জলে ভেজান, তাঁরা সাধারণত মাটির মানুষ হন।

বার্নিক দাবি করেছেন, যাঁরা হাত ও পা প্রথম জলে ভেজান, তাঁরা সাধারণত মাটির মানুষ হন। প্রতীকী ছবি।

টিকটক তারকার দাবি, বুকে প্রথম জল লাগানোর অর্থ সংশ্লিষ্ট ব্যক্তি মারাত্মক আত্মবিশ্বাসী ও স্বাধীনচেতা। অন্য দিকে, যাঁরা পিঠে প্রথম জল লাগান, তাঁরা সন্দেহপ্রবণ।

যাঁরা মাথা ধোয়া শুরু করেন শুরুতেই, তাঁরা সাধারণত চিন্তাশীল মানুষ হন। নিজের কাজকর্ম নিয়ন্ত্রণ করতে পছন্দ করেন তাঁরা। নিয়ম মেনে চলতেও পছন্দ করেন তাঁরা। এই ধরনের মানুষ খুবই শৃঙ্খলাপরায়ণ হন বলেও মত মহিলার।

যাঁরা শুরুতেই ঘাড় ও গলা ঘষে স্নান করেন, তাঁরা খুবই পরিশ্রমী হন বলে দাবি বার্নিকের। কেন এমন ধারণা তাঁর? টিকটক তারকার যুক্তি, সাধারণত যাঁরা খুবই শ্রমসাধ্য কাজ করেন, তাঁদের কাঁধ ও ঘাড়ের উপর খুবই চাপ পড়ে। সে কারণেই তাঁরা প্রথমে এই অঙ্গগুলিতে জল দেন।

বার্নিক নিজের মতো যুক্তি দিলেও বিষয়গুলির পিছনে সত্যিই কতটা বিজ্ঞানচেতনা আছে, তা নিয়ে সংশয় রয়েছে অনেকেরই। কারণ মনস্তাত্বিক দিক থেকে প্রতিটি মানুষ আলাদা। নিছক স্নানের পদ্ধতির উপর ভিত্তি করে কারও চরিত্র বলে দেওয়া খুব একটা সঙ্গত নয়। বরং বিষয়টিকে খেলাচ্ছলে দেখাই বাঞ্ছনীয় বলে মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bath Personality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE