Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Woman Sued Her Parents

মেয়ের পড়াশোনার টাকা ছেলের বিয়েতে খরচ করে ফেলেছেন, বাবা-মায়ের বিরুদ্ধে মামলা করলেন তরুণী

ঠাকুরমা পড়াশোনার জন্য কিছু টাকা রেখে গিয়েছিলেন। কিন্তু সেই টাকা না বলেই অন্য খাতে খরচ করে ফেলেছেন বাবা-মা। টাকা ফেরত পেতে আদালতে গেলেন তরুণী।

Symbolic Image.

পড়াশোনার খাতের খরচ ফেরত আনতে আদালতে তরুণী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১২:০২
Share: Save:

পড়াশোনার জন্য রাখা টাকা বাবা-মা অন্য খাতে খরচ করে ফেলেছেন। সেই অভিযোগে বাবা এবং মায়ের নামে আদালতে মামলা দায়ের করলেন মেয়ে। সম্প্রতি সমাজমাধ্যমে নিজেই গোটা বিষয়টি জানিয়েছেন অভিযোগকারিণী।

তিনি জানিয়েছেন, তাঁর ঠাকুরমা, অর্থাৎ বাবার কাকিমা মারা যাওয়ার আগে পড়াশোনার জন্য মোটা অঙ্কের টাকা রেখে গিয়েছেন। কারণ তিনি সব সময়ে মেয়েদের পড়াশোনার বিষয়টিকে সমর্থন করতেন। তিনি নিজেও যথেষ্ট শিক্ষিত। কম বয়সে বিয়ে করে লন্ডনে চলে গিয়েছিলেন। তার পর সেখানে পড়াশোনা শুরু করেন। তিনি চেয়েছিলেন, তাঁর নাতনিরাও পড়াশোনা করে নিজের পায়ে দাঁড়াক। সে কারণে তিনি তাঁর নাতনিদের পড়াশোনার জন্য টাকা দিয়েছিলেন।

ওই তরুণী জানান, তাঁর বোনকেও ঠাকুরমা পড়াশোনার জন্য টাকা দিয়েছিলেন। কিন্তু বাবা-মা সেই টাকা ভাইয়ের বিয়ের জন্য খরচ করে ফেলেছেন। তাতেই চটেছেন তরুণী। ঠাকুরমা তাঁর অনুপ্রেরণা। যত বার তাঁর সঙ্গে দেখা হয়েছে, পড়াশোনা করে অনেক বড় জায়গায় পৌঁছনোর কথা বলতেন তিনি। তরুণীও উচ্চশিক্ষার স্বপ্ন দেখতেন। সেই জন্য খুব সমস্যায় পড়লেও ওই টাকা কখনও ব্যবহার করেননি। তিনি বিদেশে পড়তে যেতে চাইতেন । সে জন্য প্রস্তুতিও শুরু করেছিলেন।

তরুণী আরও চটে যান, যখন তিনি জানতে পারেন, তাঁকে না জানিয়েই বাবা-মা ব্যাঙ্ক থেকে টাকা তুলে নিয়েছেন। বাবা-মায়ের কাছে এই বিষয়ে জানতে চাইলে তাঁরা জানান, বিয়েতে প্রচুর টাকা প্রয়োজন। সে জন্যই এই টাকাটা তাঁদের দরকার। টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলেও কোনও লাভ হয়নি। বরং পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। সে কারণেই টাকা ফেরত পেতে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE