Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Apple Watch Benefits

সন্তানের মুখ দেখবেন কিছু দিনেই, স্বাস্থ্য পরীক্ষার আগেই জানান দিল অ্যাপল ওয়াচ

সম্প্রতি এক মহিলা অ্যাপলের ঘড়ি সংক্রান্ত এমন রহস্য ফাঁস করলেন, যা শুনে হতবাক নেটাগরিকরা। এক মহিলা দাবি করলেন, স্বাস্থ্যপরীক্ষার আগেই অ্যাপল ওয়াচের বলে দিয়েছে যে তিনি অন্তঃসত্ত্বা।

মহিলার স্বাস্থ্যপরীক্ষার আগেই অ্যাপল ওয়াচ বলে দিয়েছে যে তিনি অন্তঃসত্ত্বা।

মহিলার স্বাস্থ্যপরীক্ষার আগেই অ্যাপল ওয়াচ বলে দিয়েছে যে তিনি অন্তঃসত্ত্বা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৯:৪১
Share: Save:

আইফোন ছাড়াও ‘অ্যাপল’ সংস্থার হাতঘড়ি ব্যবহার করেন অনেকেই। যা ‘অ্যাপল ওয়াচ’ নামে পরিচিত। নানা সুযোগ-সুবিধার পাশাপাশি, এই ধরনের ঘড়ির এমন কিছু বৈশিষ্ট্য আছে, যেগুলি শারীরিক অবস্থা ও গতিবিধির উপর নজর রাখে। তবে সম্প্রতি এক মহিলা অ্যাপলের ঘড়ি সংক্রান্ত এমন রহস্য ফাঁস করলেন, যা শুনে হতবাক নেটাগরিকরা। তাঁর দাবি, স্বাস্থ্যপরীক্ষার আগেই অ্যাপল ওয়াচ বলে দিয়েছে যে তিনি অন্তঃসত্ত্বা।

আইফোন ছাড়াও ‘অ্যাপল’ সংস্থার হাতঘড়ি ব্যবহার করেন অনেকেই।

আইফোন ছাড়াও ‘অ্যাপল’ সংস্থার হাতঘড়ি ব্যবহার করেন অনেকেই। ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় ৩৪ বছর বয়সি সেই মহিলা লেখেন, ‘আমার হৃদ্স্পন্দন সাধারণত ৫৭-এর কাছাকাছি থাকে। তবে পনেরো দিনের মধ্যে আমার হৃদ্স্পন্দন অস্বাভিক হারে বেড়ে যায়। ৭২–এ পৌঁছয়। আমি জানতে পারার আগেই ঘড়িটি জানতে পারে যে আমি অন্তঃসত্ত্বা!’

মহিলা জানান, তিনি নিয়মিত জিমে যান, পুষ্টিকর খাবার খান। আঠেরো মাসের শিশুকে নিয়মিত স্তন্যপান করান। হঠাৎ হৃদ্স্পন্দন বেড়ে যাওয়ার কোনও কারণই খুঁজে পাচ্ছিলেন না তিনি। তবে তিনি এও জানান যে, সেই সময়ে তাঁর ঋতুস্রাব বন্ধ ছিল।

চিন্তায় পড়ে নেটমাধ্যমে হঠাৎ হৃদ্স্পন্দন বেড়ে যাওয়ার কারণ খুঁজতে থাকেন। নেটমাধ্যমে একটি প্রতিবেদন পড়ে তিনি জানতে পারেন, অন্তঃসত্ত্বা অবস্থার প্রাথমিক পর্যায় অনেকের হৃদ্স্পন্দন বেড়ে যায়। সঙ্গে সঙ্গে তিনি অন্তঃসত্ত্বা কি না, তা পরীক্ষা করান এবং ফলাফল আসে ইতিবাচক। চিকিৎসকের কাছে গিয়ে জানতে পারেন, তিনি এক মাসের অন্তঃসত্ত্বা। অ্যাপল ওয়াচ না থাকলে তিনি হয়তো এত তাড়াতাড়ি নিজের গর্ভবস্থার কথা জানতেও পারতেন না বলে বক্তব্য মহিলার।

অ্যাপল ওয়াচের উন্নত প্রযুক্তি হৃদ্‌স্পন্দন, শরীরে অক্সিজেনের মাত্রা, মাসিক ঋতুচক্রের দিকে নজর রাখতে সক্ষম। শরীরে কোনও রকম অস্বাভাভিক পরিস্থিতি তৈরি হলেই এই যন্ত্র আপনাকে সজাগ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apple Watch Benefits
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE