Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Workout During Pregnancy

শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা? ন’মাসের অন্তঃসত্ত্বা তরুণীর শীর্ষাসন দেখে হতবাক সকলে!

অন্তঃসত্ত্বা অবস্থাতে ফিট থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। এ সময়ে কী ধরনের ব্যায়াম করা উচিত? এটা একটা বড় প্রশ্ন। মহিলার ভিডিয়ো দেখে হইচই শুরু সমাজমাধ্যমে।

চোখেমুখে কোনও ক্লান্তি নেই, খুবই সাবলীল ভাবে শরীরচর্চাটি করে গেলেন মহিলা!

চোখেমুখে কোনও ক্লান্তি নেই, খুবই সাবলীল ভাবে শরীরচর্চাটি করে গেলেন মহিলা! ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৭:০০
Share: Save:

অন্তঃসত্ত্বা অবস্থায় কি ব্যায়াম করা উচিত? এই প্রশ্ন ঘিরে বিতর্কের শেষ নেই। সম্প্রতি এক ভিডিয়োতে হবু মায়ের কীর্তি দেখে হতবাক নেটিজ়েনরা!

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, অন্তঃসত্ত্বা অবস্থায় শরীরচর্চায় মগ্ন এক মহিলা! ভাবছেন তো, এতে আবার হতবাক হওয়ার কী আছে? বিষয়টা হল, এই মহিলা ন’মাসের অন্তঃসত্ত্বা, আর সেই পরিস্থিতিতে তিনি শীর্ষাসন করছেন।

ল্যানড্রা এলিজ়াবেথের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক অন্তঃসত্ত্বা মহিলা তাঁর মাতৃত্বকালীন উদরে হাত বোলাচ্ছেন। তার পর হঠাৎ শীর্ষাসনের ভঙ্গিতে চলতে শুরু করলেন মহিলা! এখানেই শেষ হয়নি মহিলার কীর্তি, শীর্ষাসনের ভঙ্গিতে তিনি মাটিতে ঘুরপাক খাচ্ছেন। সবশেষে আবার দিব্যি কারও সাহায্য ছাড়াই উঠে দাড়ালেন তিনি। চোখেমুখে কোনও ক্লান্তি নেই, খুবই সাবলীল ভাবে শরীরচর্চাটি করে গেলেন মহিলা!

ভিডিয়োর নীচে অনেকেই বলেন, মালিলা ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা। তাঁর প্রসবের সময় এগিয়ে এসেছে, এই অবস্থায় এত কঠিন শরীরচর্চা করা মোটেও ঠিক হয়নি তাঁর। শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলার কি আদৌ কোনও প্রয়োজন আছে? প্রশ্ন নেটিজ়েনদের।

Advertisement

অন্তঃসত্ত্বা অবস্থাতে ফিট থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। এ সময়ে কী ধরনের ব্যায়াম করা উচিত? এটা একটা বড় প্রশ্ন। কেউ উপদেশ দেন যোগাভ্যাস করার জন্য। কেউ আবার জিমে গিয়ে হালকা কসরত করতে বলেন। ফিটনেসবিদদের মতে, সবচেয়ে ভাল হয় চিকিৎসকের পরামর্শ মেনে যদি ব্যায়াম করা যায়। কারও যদি গর্ভধারণ সম্পর্কিত কোনও জটিলতা থাকে, সে ক্ষেত্রে জিম বা যে কোনও ভারী ব্যায়াম না করাই উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.