Advertisement
২৫ এপ্রিল ২০২৪
iphone

আইফোনের ‘ক্র্যাশ ডিটেকশন’ বৈশিষ্ট্য যাচাই করতে গিয়ে গাড়িই ভেঙে ফেললেন যুবক!

টেকর‌্যাক্স নামক এক ইউটিউবার তাঁর ভিডিয়োতে একাধিক বার চালকবিহীন রিমোটচালিত গাড়িকে ধাক্কা দিয়ে আইফোন ১৪ প্রো-র ‘ক্র্যাশ ডিটেকশন’ বৈশিষ্ট্য যাচাই করে দেখেছেন। এমন ক্ষেত্রে আদৌ কি কাজ করে আইফোন?

আইফোন ১৪ প্রো-র ‘ক্র্যাশ ডিটেকশন’ বৈশিষ্ট্য কি আদৌ কাজ করে?

আইফোন ১৪ প্রো-র ‘ক্র্যাশ ডিটেকশন’ বৈশিষ্ট্য কি আদৌ কাজ করে? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩৮
Share: Save:

সদ্য বাজারে এসেছে আইফোন ১৪ সিরিজ। আইফোনের এই নতুন সিরিজের কী কী নতুন বৈশিষ্ট্য আছে, আদৌ সেগুলি কতটা কাজ করে, তা পরীক্ষা করতে ব্যস্ত বিশ্বের নানা প্রান্তের টেক ইউটিউবাররা। সম্প্রতি টেকর‌্যাক্স নামক এক ইউটিউবার একটি ভিডিয়োতে একাধিক বার চালকবিহীন রিমোটচালিত গাড়িকে ধাক্কা দিয়ে আইফোন ১৪ প্রো-র ‘ক্র্যাশ ডিটেকশন’ বৈশিষ্ট্য যাচাই করে দেখেছেন।

আইফোন প্রস্তুতকারক সংস্থা ‘অ্যাপল’-এর মতে, যখন আইফোন ১৪ প্রো কোনও গাড়ি দুর্ঘটনা শনাক্ত করে, তখন এসওএসে অ্যালার্ম বাজিয়ে ব্যবহারকারীকে সতর্ক করবে। তবে ব্যবহারকারী যদি ২০ সেকেন্ডের মধ্যে সতর্ক না হয়, তা হলে আইফোনের এই বিশেষ মডেলটি ব্যবহারকারীকে অডিয়ো বার্তা পাঠিয়ে সতর্ক করবে।

আইফোন প্রো-এর এই বৈশিষ্ট্যটি আদৌ কতটা কার্যকর, টেকর‌্যাক্স নিজের ভিডিয়োতে তা যাচাই করে দেখেছেন। পরীক্ষার জন্য খোলা জায়গায় একটি সামি গাড়ির ভিতরে আইফোন লাগিয়ে চালানো হয় বিভিন্ন পরীক্ষা।

ইউটিউবার জানিয়েছেন, তিনি আশা করেননি যে, পরীক্ষার ফলাফল এমন হতে পারে! ভেবেছিলেন, গাড়ির গতি ধীর হলে আইফোনের এই বৈশিষ্ট্য মোটেই কাজে দেবে না! তবে পরীক্ষার পর দেখা গেল, গাড়ির গতি যেমনই থাকুক না কেন, আইফোন ১৪ প্রো-র ‘ক্র্যাশ ডিটেকশন’ বৈশিষ্ট্য ভাল ভাবেই কাজ করে।

এত দামি গাড়িকে পরীক্ষা-নিরীক্ষার জন্য ব্যবহার করতে দেখে চক্ষু চড়কগাছ সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

iphone Youtuber
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE