• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

একাই দিল্লি থেকে বেঙ্গালুরু ফিরল ৫ বছরের শিশু

Child Fly
দিল্লি থেকে ফিরে বেঙ্গালুরু বিমানবন্দরে বিহান। ছবি: টুইটার থেকে নেওয়া

প্রায় দু'মাস পর দেশের কয়েকটি অংশ বাদ দিয়ে উড়ান পরিষেবা চালু করল বিমান সংস্থাগুলি। বিভিন্ন প্রান্তে আটকে পড়া মানুষ আস্তে আস্তে গন্তব্যে ফিরছেন। যেমন পাঁচ বছরের এক শিশু একাই দিল্লি থেকে বেঙ্গালুরু ফিরল। লকডাউনের আগে দাদু-ঠাকুমার সঙ্গে দিল্লি যায় বিহান শর্মা নামে বেঙ্গালুরুর এই শিশু। কিন্তু লকডাউনে সে আটকে পড়ে।

বিমান পরিষেবা চালু হতে এদিন সে একাই দিল্লি থেকে বেঙ্গালুরু ফেরে। কারণ সঙ্গে দাদু ঠাকুমা আর বেঙ্গালুরু ফেরেননি এবং বেঙ্গালুরু থেকে তার বাবা-মায়ের পক্ষে দিল্লি গিয়ে তাকে নিয়ে আসা এই পরিস্থিতিতে সমস্যা ছিল। তাই দিল্লিতে তাকে স্পেশাল ক্যাটেগরিতে বিমানে জায়গা দেওয়া হয়। বেঙ্গালুরুতে নামার পর বিমানবন্দর কর্তৃপক্ষ তার মায়ের কাছে পৌঁছে দেয় বিহানকে।

সংবাদ সংস্থা এদিন বিমান চলাচল শুরুর পর বিমানবন্দরের কিছু ছবি প্রকাশ করেছে। তার মধ্যে বিহানের ছবিও পোস্ট করা হয়েছে সংবাদ সংস্থাটির টুইটার হ্যান্ডলে।

আরও পড়ুন: স্নান করাচ্ছেন কিং কোবরাকে, চিনে নিন এই সাহসী যুবককে

দেখুন সেই পোস্ট:

 

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিমানে ওঠার আগে যাত্রীদের থার্মাল টেস্টিং হয়। বিমান সংস্থার তরফে প্রত্যেক যাত্রীকে মাস্ক দেওয়া হয়। এমনকি, ফ্লাইট অ্যাটেন্ডেন্টরা পিপিই পরে ছিলেন বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: রেল স্টেশনে খাবার ছিনিয়ে নিচ্ছেন সাধারণ মানুষ, ধরা পড়ল ক্যামেরায়

অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ ছাড়া মোটের উপর গোটা দেশে উড়ান চালু হয়েছে এদিন। অন্ধ্রে মঙ্গলবার ও পশ্চিমবঙ্গে বৃহস্পতিবার থেকে উড়ান চালু হওয়ার কথা রয়েছে। দিল্লি বিমান বন্দর থেকে এদিন ১৯০টি বিমান ছাড়ার এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১৯০টি বিমান দিল্লি পৌঁছনোর কথা রয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন