• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৬৮০ জন মাতাল গাড়িচালককে শায়েস্তা করেছেন, রাষ্ট্রপতি পুরস্কার পেলেন এই পুলিশকর্মী

Bengaluru traffic cop getting President's Police medal as he caught 680 drunk drivers
কে ভেঙ্কটেশ। ছবি টুইটার থেকে নেওয়া।

Advertisement

কর্ণাটকের মোট ১৯ জন পুলি‌শকর্মীকে ৭১তম সাধারণতন্ত্র দিবসে রাষ্ট্রপতি পুরস্কার দেওয়া হল। কর্মক্ষেত্রে সাহসিকতা প্রদর্শনের জন্যে এই পুরস্কার। পুরস্কৃতদের একজন কে ভেঙ্কটেশ।  তবে তাঁর কৃতিত্ব হার মানাবে আর পাঁচজনকে। গত পাঁচবছরে এই ট্রাফিক সার্জেন মো‌ট ৬৮০জন মাতাল গাড়িচালককে হাতেনাতে ধরেছেন। রেকর্ড অঙ্কের জরিমানাও সংগ্রহ করেছেন।

শুক্রবারই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে মেডেল প্রাপকদের নাম ঘোষণা করা হয়। দেশের মোট ১৪ জন ট্রাফিক পুলিশকর্মীর নাম এই পুরস্কারের জন্যে মনোনীত হয়। সেই তালিকায় নিজের নাম দেখে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত কে ভেঙ্কটেশ। তাঁর কথায়, ‘‘মাতালরা বুঝতেই পারে না যে তারা কত মানুষের জীবনের ঝুঁকি তৈরি করছেন। এই কারণে আমরা সতর্ক থাকি। শুধু সাধারণ মানুষ নয়, মদ খেয়ে যিনি স্টিয়ারিংয়ে বসছেন তাঁর জীবনটাও তো বাঁচাতে হবে। তাই আমরা এই ধরনের চালককে চিহ্নিত করতে পারলে আর তাঁকে গাড়ি চালাতে দিই না।’’

আরও পড়ুন:প্রজাতন্ত্রের রাজপথে এ বার সুজাতা, সীমা, তানিয়াদের রাজ
আরও পড়ুন:মৃত ৫৬, আক্রান্ত প্রায় দু’হাজার, ভাইরাস আতঙ্কে কাঁপছে চিন

২০১৯ সালে ভেঙ্কটেশ জরিমানা সংগ্রহ করেছেন ১ লক্ষ ৩০ হাজার টাকা। কর্নাটকের বাসাভাঙ্গুদি অঞ্চলে একক ভাবে সবচেয়ে বেশি জরিমানা সংগ্রহের কৃতিত্ব তাঁরই।  নিজের পুরস্কার পরিবার ও সহকর্মীদের উৎসর্গ করতে চাইছেন ভেঙ্কটেশ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন