• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজামুদ্দিন নিয়ন্ত্রণে ব্যর্থ, মেনে নিল কেন্দ্র

Nizamuddin
ছবি: পিটিআই।

নিজামুদ্দিনের তবলিগি জামাতের সমাবেশের কারণে দেশে সংক্রমণের সংখ্যা যে এই হারে বেড়ে যাবে, তা ধারণার বাইরে ছিল বলে আজ স্বীকার করে নিল কেন্দ্র।

গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার পেরিয়ে গিয়েছে। যার মধ্যে নিজামুদ্দিনের তবলিগি জামাতে উপস্থিত ব্যক্তি বা তাঁঁদের সংস্পর্শে এসেছেন এমন আক্রান্তের সংখ্যা ১০২৩। স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়ালের কথায়, দেশের মোট করোনা আক্রান্তের ৩০ শতাংশের কারণ নিজামুদ্দিন। স্বরাষ্ট্র মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশে উপস্থিতরা মোট ১৭টি রাজ্যে ছড়িয়ে পড়েছে। ওই জমায়েতে উপস্থিত তবলিগি সদস্য ও তাদের সংস্পর্শে আসা মোট ২২ হাজার জনকে নিভৃতবাসে পাঠানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রক স্বীকার করে নিয়েছে, স্রেফ তবলিগির কারণে পরিস্থিতি যে এতটা খারাপ হতে পারে, তা তাদের ধারণার বাইরে ছিল। লব আগরওয়ালের কথায়, নিজামুদ্দিনের পরিণতি আমরা যেমন বুঝতে ব্যর্থ হয়েছি, তেমনি তা নিয়ন্ত্রণও করতে পারিনি।  

এ দিকে এখনও নিখোঁজ নিজামুদ্দিন মরকজের মূল উদ্যোক্তা মৌলানা সাদ কন্ধলভী। পুলিশ গত তিন দিন ধরে তাঁকে খুঁজে বার করতে ব্যর্থ। এই পরিস্থিতিতে উকিলের মাধ্যমে সাদকে ২৬টি প্রশ্ন পাঠিয়েছিল তদন্তের দায়িত্বে থাকা ক্রাইম ব্রাঞ্চ। আজ নিজের উকিলের মাধ্যমে পুলিশকে জবাব পাঠিয়েছেন সাদ। তাতে মৌলানা জানিয়েছেন, চিকিৎসকের পরামর্শে তিনি বর্তমানে নিভৃতবাসে রয়েছেন। তা ছাড়া এখন মারকজও বন্ধ রয়েছে। তাঁর নিভৃতবাসের মেয়াদ শেষ হলে এবং মারকজ খুললে তিনি পুলিশের সব প্রশ্নের জবাব দেবেন। 

আরও পড়ুনভারত-আমেরিকা-ইটালিতে কিন্তু করোনার ছোঁয়াচ লেগেছিল প্রায় এক সময়ে

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন