• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সপ্তাহান্তে বন্ধ থাকবে বাজার-অফিস, সংক্রমণ ঠেকাতে ঘোষণা যোগীর

yogi
যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র।

করোনার সংক্রমণ ঠেকাতে এ বার থেকে শনি ও রবিবার বন্ধ থাকবে সমস্ত অফিস এবং বাজার। রবিবার এমনটাই ঘোষণা করল উত্তরপ্রদেশ সরকার। রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব অবনীশকে অবস্থি জানিয়েছেন, ওই দু’দিন অফিস-বাজার বন্ধ থাকলেও কারখানা এবং অত্যাবশ্যকীয় জিনিসের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, সপ্তাহান্তে সমস্ত সামাজিক কাজকর্মের উপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।ওই সময় স্বাস্থ্য এবং অন্যান্য সরকারি দফতরগুলো স্বচ্ছতা অভিযান চালাবে। স্যানিটাইজ করার কাজও চলবে। সরকারি নিষেধাজ্ঞা যাতে কোনও ভাবে লঙ্ঘন না হয়, সে জন্য পুলিশ প্রশাসনকেও কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা সংক্রমণে উত্তরপ্রদেশ দেশের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে। রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি প্রভাবিত জেলাগুলো হল— গৌতমবুদ্ধ নগর, গাজিয়াবাদ, কানপুর, মেরঠ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৯২ জন। শনিবার এক দিনে ১৪০৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ বাড়িয়েছে। আক্রান্তের সংখ্যার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই সেখানে ৯১৩ জনের মৃত্যু হয়েছে।   

আরও পড়ুন: গুজরাত প্রদেশ কংগ্রেসের সভাপতি হলেন হার্দিক পটেল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন