উন্নাও গণধর্ষণ কাণ্ড নিয়ে দেশ জুড়ে তোলপাড়। গত ২৮ জুলাই গাড়ি দুর্ঘটনার পর এমসেই ভর্তি ছিলেন নির্যাতিতা। তাঁর বয়ান রেকর্ড করতে বুধবার সেই এমসেই বসানো হল অস্থায়ী কোর্টরুম।  এ দিন নির্যাতিতার বয়ান রেকর্ড করতে হাসপাতালে পৌঁছন এক বিচারক। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে উন্নাও গণধর্ষণ কাণ্ডের মূল অভিযুক্ত তথা বহিষ্কৃত প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারকেও।

গত সপ্তাহেই নির্যাতিতার বয়ান রেকর্ডের জন্য এমসে বিশেষ আদালত বসানোর নির্দেশ দেয় দিল্লি হাইকোর্ট। বলা হয়, নির্যাতিতাকে স্ট্রেচার বা ট্রলিতে বিচারকের সামনে আনতে হবে। রুদ্ধদ্বার শুনানির সময় তাঁর সঙ্গে থাকবেন কেবল মাত্র এক জন নার্স। সে সময় হাসপাতালের সিসিটিভিও বন্ধ করে রাখার নির্দেশ দিয়েছে আদালত। সেই মতো এ দিন শুনানি শুরু হয়।

গত ২৮ জুলাই উন্নাও থেকে রায়বরেলি যাওয়ার পথে দুর্ঘটনার মুখে পড়েন উন্নাওয়ের নির্যাতিতা ও তাঁর পরিবার। ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কায় চুরমার হয়ে যায় তাঁদের গাড়ি। তাঁর দুই আত্মীয়ের মৃত্যু হয়। গুরুতর জখম হন ওই নির্যাতিতা ও তাঁর আইনজীবী। এর পরই নতুন করে উঠে আসে দু’বছর আগে ঘটা উন্নাও গণধর্ষণের ঘটনা। উন্নাও গণধর্ষণ কাণ্ড নিয়ে নতুন করে শোরগোল পড়ে যায়।

আরও পড়ুন: বিজেপি যুব মোর্চার সিইএসসি অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশের জলকামান, পাল্টা ইটবৃষ্টি

আরও পড়ুন: বৈশাখীকে সঙ্গে নিয়ে সিবিআই দফতরে শোভন, দিলেন ভয়েস স্যাম্পল​