• নয়াদিল্লি
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংবাদ সংস্থা

দলিত বলে ‘অপমান’, উত্তরপ্রদেশে সরকারি আধিকারিকের আত্মহত্যা!

Trivendra Kumar Gautam
ত্রিবেন্দ্র কুমার গৌতম। ছবি: টুইটার

জাতপাত তুলে অপমানের অভিযোগে এ বার আত্মহত্যা করলেন উত্তরপ্রদেশের এক সরকারি আধিকারিক। এমনটাই তাঁর পরিবারের দাবি।ঘটনাটি ঘটেছে সে রাজ্যের লখিমপুর খেরি জেলায়। বছরখানেক আগে, ওই জেলার কুম্ভী ব্লকে ভিলেজ ডেভেলপমেন্ট অফিসার (ভিডিও) হিসেবে নিযুক্ত হয়েছিলেন ত্রিবেন্দ্রকুমার গৌতম। বৃহস্পতিবার তাঁর দেহ উদ্ধার হয়।

বছরখানেক আগে চাকরি পেয়েছিলেন ত্রিবেন্দ্র। লখিমপুর শহরের শিবসাগর এলাকায় ভাড়া থাকতেন তিনি। বৃহস্পতিবার তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও। চিঠিটি তাঁর বাবার উদ্দেশে লিখেছেন ত্রিবেন্দ্র। কৃষকদের একটি প্রকাশ্য সভায় তাঁকে জাতপাত তুলে অপমান করা হয়েছিল বলে অভিযোগ করেছেন ত্রিবেন্দ্র। সুইসাইড নোটে স্থানীয় রসুলপুর গ্রামের প্রধান-সহ কয়েক জনের বিরুদ্ধে আঙুল তুলেছেন তিনি।

সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে সভা চলাকালীন ত্রিবেন্দ্রকে গালিগালাজ করা হচ্ছে। এর পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন ত্রিবেন্দ্র। চিঠিতে তিনি সে কথাও লিখেছিলেন।

আরও পড়ুন: চন্দ্রযানের মাত্র ৫ % খোয়া গিয়েছে, কাজ করে যাবে অরবিটার, বলছে ইসরো সূত্র

ওই ঘটনায় ওই কৃষক সংগঠনের তিন জন-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া-সহ একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন: স্থিতিশীল বুদ্ধদেব বাড়ি যেতে চাইছেন, এখনই সম্ভব নয়, বলছেন চিকিৎসকেরা

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন