কংগ্রেসের নির্বাচনী সভা থেকে নরেন্দ্র মোদীকে জঙ্গির মতো দেখতে বলে আক্রমণ করলেন কংগ্রেসের এক প্রাক্তন সাংসদ। কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর উপস্থিতিতেই। যা নিয়ে সমালোচনা শুরু হয়েছে দেশ জুড়ে। শনিবার তেলঙ্গানার সামসাবাদে কংগ্রেসের একটি নির্বাচনী সভা ছিল। সেই মঞ্চ থেকেই মোদীকে জঙ্গি বলে আক্রমণ করেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ বিজয়াশান্তি।

তিনি বলেন, ‘‘মোদী কখন কোথায় বোমা ফেলবেন তা ভেবে সকলেও ভয়ে রয়েছে এখন। তাঁকে দেখতে জঙ্গির মতো। মানুষকে ভালবাসার বদলে মানুষকে ভয় দেখাচ্ছেন তিনি। একজন প্রধানমন্ত্রীর কখনও এরকম হওয়া উচিত নয়।’’ ওই জনসভায় সে সময় উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীও।

তিনি আরও বলেন, ‘‘রাহুল গাঁধী যেখানে গণতন্ত্র বাঁচানোর জন্য লড়ে চলেছেন, সেখানে মোদী একনায়কত্ব কায়েম করতে চান। তিনি আরও পাঁচ বছর শাসন করতে চান দেশকে, কিন্তু দেশের মানুষ তাঁকে সেই সুযোগ দেবেন না।’’

আরও পড়ুন: সেনাকে নিয়ে রাজনীতি নয়, সমস্ত দলকে বার্তা নির্বাচন কমিশনের

মোদীকে আক্রমণ করতে গিয়ে একজন জঙ্গির সঙ্গে তুলনায় বেশ বিতর্কের সৃষ্টি হয়েছে। প্রত্যুত্তরে টুইটে বিজেপি জানায়, কংগ্রেস এখন পাকিস্তানের জঙ্গিদের জন্য চিন্তা করছে। কংগ্রেসের ওই প্রাক্তন সাংসদ আগে টিআরএস নেত্রী ছিলেন। দলবিরোধী মন্তব্য করার জন্য ২০১৪ সালে তাঁকে দল থেকে বরখাস্ত করা হয়। পরে তিনি কংগ্রেসে যোগ দেন।