বিধানসভা নির্বাচনে জিতে ওড়িশায় বিপুলভাবে ক্ষমতায় এসেছে নবীন পট্টনায়েকের নেতৃত্বাধীন বিজু জনতা দল। সেই নির্বাচনে বিজেডি-র হয়ে প্রথমবারের জন্য বিধায়ক হয়েছেন সরোজ মেহের। ওড়িশার বোলাঙ্গির জেলার পাটনাগড় থেকে বিধায়ক হয়েছেন তিনি। কিন্তু বি‌ধায়ক হওয়ার পর গত বুধবার পরিদর্শনে বেরিয়ে, তিনি যা করেছেন তা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

ভাইরাল হওয়া ওই ভিডিয়ো ক্লিপে দেখা যাচ্ছে, পরিদর্শনে বেরিয়ে পিডব্লিউডি-র এক জুনিয়র ইঞ্জিনিয়ারকে তীব্র ভাষায় ভর্ৎসনা করছেন তিনি। ওই এলাকায় কিছু দিন আগে তৈরি হয়েছিল রাস্তা। বেলপাড়া এলাকায় পরিদর্শনে এসে ওই বিধায়ক জানতে পারেন খারাপ মানের উপকরণ ব্যবহার করার জন্য তাড়াতাড়ি নষ্ট হয়ে যাচ্ছে রাস্তা। এর পরই তাঁর ক্ষোভ গিয়ে পড়ে পিডব্লিউডি-র জুনিয়র ইঞ্জিনিয়ার যশবন্ত শবরের উপর।

খারাপ মানের রাস্তা তৈরির শাস্তি হিসাবে জনতার সামনেই তিনি ওই ইঞ্জিনিয়ারকে পাঁচ মিনিটে ১০০ বার কান ধরে উঠবোস করার নির্দেশ দেন। বিধায়কের কথা মেনে বেশ কয়েকবার ওঠবোস করেন ওই ইঞ্জিনিয়ারও। সেই ভিডিয়োই ভাইরাল হওয়ার পর সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

এক জন জনপ্রতিনিধি এক জন সরকারি কর্মচারিকে এ রকম নির্দেশ দিতে পারেন কি না সে প্রশ্নও উঠছে বিভিন্ন মহলে। ভিডিয়ো ছড়িয়ে পড়তেই বিষয়টি নিয়ে রিপোর্ট তলব করেছেন জেলাশসক অরিন্দম ডাকুয়া। বিজেডি বিধায়কের এই আচরণ বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানাচ্ছেন ওড়িশার কংগ্রেস ও বিজেপি নেতারা।

দেখুন সরকারি ইঞ্জিনিয়ারকে ‘শাস্তি’ দেওয়ার সেই ভিডিয়ো- 

 

আরও পড়ুন: দোকানে ঢুকে কেমিস্টকে বেধড়ক পেটালেন বিহারের প্রাক্তন মন্ত্রীর ভাই