কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের ঘোষণার পর, ক’দিন ধরে ঝিমিয়ে পড়া বাজার হঠাৎ চাঙ্গা হয়ে উঠেছে। সেই সঙ্গে ব্যস্ততা বেড়েছে সোশ্যাল মিডিয়ার ‘শিল্পী’দেরও। বাজার চাঙ্গা হতেই হাসি ফুটেছে বিনিয়োগকারীদের মুখে। আর তা নিয়েই গুরুত্বপূর্ণ আলোচনার পাশাপাশি চলছে মিম শেয়ারও।

১৯ সেপ্টেম্বরেও চাপে ছিলেন বিনিয়োগকারীরা। কিন্তু ২০ সেপ্টেম্বর কেন্দ্রীয় অর্থমন্ত্রীর ঘোষণার পর সেনসেক্স ২২০০ ওঠে। সেই খবর নিয়ে গুরুগম্ভীর চার্চা সঙ্গেই চলতে থাকে নানা হাসি ঠাট্টাও। চটজলদি শেয়ার হতে থাকে নানা মজার মিম।

টুইটারে সেনসেক্স ও কর্পোরেট ট্যাক্স হ্যাসট্যাগেই ছড়িয়ে পড়তে থাকে মিমগুলি। সেখানে কোথাও দেখা যাচ্ছে, ১৯ তারিখ যাঁদের মুখ ভার ছিল, হঠাৎ করে কেমন তাঁদের মুখে হাসি ফুটেছে। হলিউড, বলিউড, টলিউডের সিনেমা বা সিরিয়ালের নানা দৃশ্য দিয়ে তৈরি মিম প্রচুর পরিমাণে শেয়ার হয়েছে। সারা দিন ধরেই হ্যাসট্যাগ সেনসেক্স ও হ্যাসট্যাগ কর্পোরেট ট্যাক্স ট্রেন্ডিং ছিল টুইটারে।

আরও পড়ুন : প্রাক্তন বিচারপতির বাড়িতে গৃহবধুর উপর অত্যাচারের অভিযোগ, ভাইরাল সিসিটিভি ফুটেজ

আরও পড়ুন : মৃত মানুষদের সঙ্গে ‘যোগাযোগ করে’ প্রতিক্রিয়া নেওয়ার চেষ্টা!

দুবাই সপিং ফেস্টিভালের মতো এখানেও ফেস্টিভালে আয়োজনের কথাও বলেছেন সীতারামন। তাঁর দাবি এর ফলে বিনিয়োগ যেমন আসবে, তেমনই প্রচুর পর্যটকও আসবেন ফেস্টিভালে অংশ নিতে। ফলে আরও গতি পাবে দেশের অর্থনীতি।