• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ষোড়শী কন্যা যেন সব্যসাচী, একসঙ্গে দু’হাতে লেখে, তাও আবার উল্টো মুখে

Aditi
অদিতি স্বরূপা। ফেসবুক থেকে নেওয়া ছবি।

অনেকেই দু’ হাতে লিখতে পারেন, অনেকে দু’ হাতে একই সঙ্গে লিখতে পারতেন। কিন্তু কাউকে দেখেছেন দু’ হাতে এক সঙ্গে পরস্পরের উল্টো মুখে লিখছেন? এমনই এক কিশোরীর সন্ধান মিলল ম্যাঙ্গালোরে

১৬ বছরের অদিতি স্বরূপা ইতিমধ্যেই উত্তরপ্রদেশের একটি স্বেচ্ছাসেবী সংস্থা লতা ফাউন্ডেশন অব রায়বরেলি-র রেকর্ড বুকে নাম তুলে ফেলেছে। এই সংস্থার রেকর্ড বুকে আগের রেকর্ড ছিল এক মিনিটে দু’ হাতে ২৫টি শব্দের। সেই রেকর্ড ভেঙে দিয়ে অদিতি এক মিনিটে ৪০টি শব্দ লিখে ফেলে। এ বার চেষ্টা চলছে অদিতির নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে  তোলার।

ম্যাঙ্গালোর ডট কম নামে এক ফেসবুক পেজে অদিতির দু’টি ভিডিয়ো আপলোড হয়েছে। সেটা দেখলেই আপনি বুঝতে পারবেন, অদিতির এই প্রতিভা কতটা বিরল, আর কতটা কঠিন এই কাজ। ভিডিয়োগুলি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

আরও পড়ুন: সাগরপারে সাবধান, এক বোতল বালি চুরির দায়ে প্রায় লাখ টাকার জরিমানা

আরও পড়ুন: প্রতিশোধ নয় প্রতিদান! যে পুলিশ বার বার জেল খাটিয়েছেন তাঁকেই কিডনি দিয়ে বাঁচালেন মহিলা

ভিডিয়োতে দেখা যাচ্ছে, অদিতি একই লাইনে দু হাতে এক সঙ্গে লিখে চলেছে। মনে হবে যেন দু’জন আলাদা আলাদা ভাবে বোর্ডে চক দিয়ে লিখছে। আর একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, অদিতি ডান হাত দিয়ে বাম দিক থেকে ডান দিকে লিখে চলেছে, যে ভাবে সবাই লেখেন। আর বাম হাত দিয়ে ডান দিক থেকে বাম দিকে লিখে চলেছেন। শুধু তাই নয়, বাম হাতের লেখাগুলি ডান হাতের লেখার ‘মিরর ইমেজ’ অর্থাৎ আয়নায় কোনও সাধারণ লেখাকে দেখলে যেমন উল্টো দেখায়, ঠিক তেমন।

দেখুন সেই ভিডিয়ো:

অদিতির বাবা জানিয়েছেন, তার এই প্রতিভা ‘দু’ বছর বয়স থেকেই দেখা গিয়েছে। আস্তে আস্তে সে নিজের ক্ষমতা বাড়িয়েছে। তাঁর বিশ্বাস, অদিতি যদি অভ্যাস চালিয়ে যায় তবে সে মিনিটে ৬০টি শব্দও লিখে ফেলতে পারবে একদিন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন