• সবাই যা পড়ছেন

  • নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হোয়াটসঅ্যাপ গ্রুপে অযথা অ্যাড হওয়া আটকাবেন কী করে? জেনে নিন

Whatsapp
ছবি: শাটারস্টক থেকে নেওয়া।

Advertisement

ইচ্ছায় হোক বা অনিচ্ছায়, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা প্রায়ই কোনও না কোনও গ্রুপে অ্যাড হয়ে যান। অনেক সময় সেটা পছন্দ হয়, আবার কখনও অপছন্দ হলেও গ্রুপ থেকে বেরিয়ে আসা যায় না। আবার কিছু মানুষ আছেন,যাঁরা থেকে থেকে একের পর এক গ্রুপ তৈরি করে যান,কন্ট্যাক্ট লিস্টে থাকা একের পর এক নাম গ্রুপে যোগ করে যান। মুখে কিছু বলা না গেলেও অনেকেই বিষয়টি পছন্দ করেন না।

এবার হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার এনেছে, যাতে আপনার অনিচ্ছায় যে কেউ আর গ্রুপে অ্যাড করতে পারবেন না।এর জন্য আপনার হোয়াটসঅ্যাপ সেটিংসয়ে ছোট্ট একটি পরিবর্তন আনতে হবে।

প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলে স্ক্রিনের ডানদিকে উপরে, উপর-নীচে যে তিনটি ডট রয়েছে তাতে ক্লিক করুন। এবার ‘সেটিংস’-এ গিয়ে ‘অ্যাকাউন্ট’ অপশনে যান। তার ভিতর যে ‘প্রাইভেসি’ অপশন আছে সেখান থেকে‘গ্রুপস’-এ গেলে তিনটি অপশন পাবেন। এবার আপনার সামনে যে তিনটি অপশন, ‘এভরিওয়ান’, ‘মাই কন্ট্যাক্টস’ ও ‘মাই কন্ট্যাক্ট এক্সেপ্ট…’ রয়েছে তার একটি বেছে নিন।

আরও পড়ুন: বিয়ের আসরে আধুনিক স্বয়ংক্রিয় রাইফেল হাতে বর-কনে

এভরিওয়ানের ক্ষেত্রে যাঁদের কাছে আপনার নম্বর আছে (তাঁদের নম্বর আপনার কাছে না থকলেও চলবে), তাঁরা আপনাকে যে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন।

আরও পড়ুন: কৃতজ্ঞ হাতি: শাবকের উদ্ধারকারীদের ধন্যবাদ জানিয়ে গেল মা

‘মাই কন্ট্যাক্টস’ অপশন সিলেক্ট করলে কেবল আপনার ফোনে যাঁদের নম্বর সেভ আছে তাঁরাই আপনাকে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন।

‘মাই কন্ট্যাক্ট এক্সেপ্ট…’অপশনটি বেছে নিলে আপনি নিজে ঠিক করতে পারবেন, আপনার কন্ট্যাক্টে কারা আপনাকে কোনও গ্রুপে যোগ করতে পারবেন কারা পারবেন না। এই অপশন সিলেক্ট করলেই আপনার হোয়াটসঅ্যাপ কন্ট্যাক্ট খুলে যাবে। সেখানে যে যে নম্বর আপনি সিলেক্ট করবেন, তাঁরা আপনাকে কোনও গ্রুপে অ্যাড করতে পারবেন না।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন