• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিয়ের আসরে আধুনিক স্বয়ংক্রিয় রাইফেল হাতে বর-কনে, জানুন এঁদের পরিচয়

Naga
রাইফেল হাতে কিবা ও তাঁর স্ত্রী। ছবি: দ্য নর্থইস্ট টুডে থেকে নেওয়া।

রাইফেল হাতে দাঁড়িয়ে রয়েছেন এক দম্পতি। ইন্টারনেটে এই ছবি এখন আলোড়ন তুলেছে। ছবিটি একটি বিয়ের আসরের। আর যে যুবকহাতে বন্দুক নিয়ে পোজ দিয়ে ছবি তুলেছেন, উত্তর-পূর্ব ভারতে তাঁদের পরিচিতি যথেষ্ট।ছবিটি শনিবার নাগাল্যান্ডে তোলা হয়েছে বলে জানা গিয়েছে।

বরের হাতে একে ৫৬ ও কনের হাতে এম১৬। এই যুবক, যিনি অটোমেটিক অ্যাসল্ট রাইফেল হাতে নিয়ে ছবি তুলেছেন, নাগাল্যান্ডের মানুষের কাছে তিনি বেশ পরিচিত। জঙ্গি সংগঠন ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড-ইউনিফিকেশনের নেতা কিলো কিলোনসরের ছেলে বোহোতা কিবা।

নাগাল্যান্ডের ডিমাপুর জেলায় তাঁর বিয়ে হয়। শনিবার, ৯ নভেম্বরের বিয়ের রিসেপশনে কিবা ও তাঁর স্ত্রী বন্দুক হাতে অতিথি অভ্যাগতদের সামনে পোজ দেন। সেখানেই ছবিগুলি তোলা হয়। পরে তা ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।কিবা নিজেও নাগাল্যান্ডের একজন প্রভাবশালীজঙ্গি নেতা। ২০১২ সালে এক সাংবাদিককে প্রাণে মারার হুমকি দিয়ে বিতর্ক তৈরি করেন।

আরও পড়ুন: কৃতজ্ঞ হাতি: শাবকের উদ্ধারকারীদের ধন্যবাদ জানিয়ে গেল মা

কিবা ও তাঁর স্ত্রীর রাইফেল হাতে ছবি প্রসঙ্গে  নাগাল্যান্ডের পুলিশ প্রধান টি জন লংকুমেরকে প্রশ্ন করা হয়। তিনি বলেন, ‘এমন কোনও ছবি তিনি এখনও দেখেননি। তাই বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করবেন না’। তবে নাগাল্যান্ডের উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকদের মত, অবৈধ অস্ত্র রাখায় অভিযুক্তদের ‘অস্ত্র আইন ১৯৫৯’-এ গ্রেফতার করা উচিত।

আরও পড়ুন: দম্পতির ব্যক্তিগত মুহূর্তের শব্দ রেকর্ড যুবকের, ঘটনা ধরা পড়ল হোটেলের সিসি ক্যামেরায়

আরও পড়ুন: পরিবারকে রক্ষা করতে আট মাসের গর্ভবতী মহিলা রাইফেল দিয়ে গুলি করে মারলেন দুষ্কৃতীকে​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন