সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

বিশ্বের সব চেয়ে দামি দশটি মোবাইল ফোন

শেয়ার করুন
১০ 1
বিশ্বের সব চেয়ে দামি ফোনের তালিকায় শীর্ষে রয়েছে ডায়মন্ড রস আই ফোন। দাম ৮০ লক্ষ ডলার। ফোনটির চারপাশে রয়েছে ৫০০টি হিরে বসানো ! আর রয়েছে আট ক্যারাটের নিখুত হিরে যা মধ্যমণি হয়ে বিরাজমান ফোনের কিপ্যাডে!
১০ 2
দ্বিতীয় স্থানে রয়েছে আ্যপেল কোম্পানির সুপ্রিম আই ফোন থ্রি জি । দাম ৩২ লক্ষ ডলার , এতে রয়েছে ২২ ক্যারাটের সোনা , ৫৩টি এক ক্যারাটের হিরে , ৭.১ ক্যারাটের হিরের হোম স্ক্রিনের সুইচ। আর ওজন মাত্র ২৭১ গ্রাম !
১০ 3
বিশ্বের সেরা ১০ টি দামী মোবাইল ফোনের তালিকায় আইফোন ই দখল করে রেখেছে তৃতীয় স্থান। ১৩৮টি হিরে রয়েছে ফোনে ,হোম স্ক্রিনের সুইচেই রয়েছে ৬.৬ ক্যারাটের এক হিরে! ২৪ লক্ষ ডলারের এই ফোনটি তৈরি করেন ডিজাইনার পিটার এলয়সন।
১০ 4
গোল্ডভিশ কোম্পানির লে মিলিয়ন এই ফোনটি ডিজাইন করেছেন এমানুয়েল গেত। ২০০৬ এর সেপ্টেম্বর ফোনটি বাজারে আসে। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে এই ফোন স্থান পায়, কান মিলিনিয়ার ফেয়ারে বিক্রি হওয়া সবচেয়ে দামী ফোন ছিল এটাই! আঠেরো ক্যারেটের সোনা আর কুড়ি ক্যারেটের হীরে রয়েছে এই ফোনেই। দাম ১৩ লক্ষ ডলার ।
১০ 5
ফোনটি ডিজাইন করেছেন সেই বিখ্যাত ডিজাইনার পিটার এলয়সন, ১৩ লক্ষ ডলার দামের এই ফোনটিতে রয়েছে ৫০টি হিরে। তাদের মধ্যে ১০টি নীল হিরে যা অতি দুর্লভ ।
১০ 6
এই ফোনটির নাম । লাক্সার লাস ভেগাস জ্যাকপট, ২০০৫ সালে এই ফোনটি তৈরি হয়, ওজন ১৮০ গ্রাম , কালো রঙের এই ফোনটিতে রয়েছে দুশো বছরেরও পুরনো ও পৃথিবীর সব থেকে দামী আফ্রিকান কাঠ। সাফায়ারে তৈরি এর বাটন, আর দাম? মাত্র দশ লক্ষ ডলার!
১০ 7
বিশ্বের সেরা দশটি ফোনের তালিকায় ভারটু সিগনেচার কোবরা রয়েছে সাতে। ফোনটিতে রয়েছে ৪৩৯টি চুনি! ফরাসি জহুরি বুশের নির্মিত এই ফোনটি তে চুনি ছাড়াও কাটা হীরে, একটি গোল সাদা হীরে আর দুটি পান্না রয়েছে। ফোনটির দাম ৩ লক্ষ ১০ হাজার ডলার।
১০ 8
এটি সোনি এরিকসন কোম্পানির ব্ল্যাক ডায়মন্ড ফোন। পলিকার্বনেট মিরর এবং এলইডি প্রযুক্তি দিয়েই তৈরি বিখ্যাত ডিজাইনার জারেন গোহর ফোনটির দাম তিন লক্ষ ডলার।
১০ 9
আই ফোন প্রিনসেস প্লাস, ফোনটি ডিজাইন করেছেন অস্ট্রিয়ার বিখ্যাত ডিজাইনার পিটার এলয়সন । হিরে দিয়ে সাজানো এই ফোনটির দাম ১ লক্ষ ৭৬ হাজার ৪০০ ডলার।
১০১০ 10
ভারটু কোম্পানির মোবাইল ফোন, ভারটু সিগনেচার ডায়মন্ড। বিলাসবহুল এই ফোনটির দাম ৮৮০০০ ডলার। পুরো ফোনটি হাতে তৈরি , মেশিনের সাহায্যে নয়। প্ল্যাটিনাম ও ডায়মন্ড দিয়েই তৈরি করা এই ফোন বিশ্বে মাত্র দুশোটি আছে!

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন