Advertisement
৩০ এপ্রিল ২০২৪
100 Crore Club

কঙ্গনা, বিদ্যা থেকে সোনম, নারীকেন্দ্রিক ছবি থেকে ১০০ কোটির তালিকায় নাম লিখিয়েছেন কারা?

আলিয়া ভট্ট, কঙ্গনা রানাউত, বিদ্যা বালন থেকে শুরু করে বলি অভিনেতা অনিল কপূরের কন্যা সোনম কপূরের ছবি ১০০ কোটির তালিকায় নাম লিখিয়েছে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৭:৫১
Share: Save:
০১ ১৪
Shah Rukh Khan, Salman Khan, Prabhas and Rajnikanth

শাহরুখ খান হন বা সলমন খান, প্রভাস হন বা রজনীকান্ত— বলি অভিনেতাদের বহু ছবি বক্স অফিস থেকে ১০০ কোটি টাকা উপার্জন করেছে। বলি অভিনেত্রীরাও কিন্তু এই প্রতিযোগিতায় পিছিয়ে নেই। আলিয়া ভট্ট, কঙ্গনা রানাউত, বিদ্যা বালন থেকে শুরু করে তালিকায় রয়েছেন বলি অভিনেতা অনিল কপূরের কন্যা সোনম কপূরের ছবিও।

০২ ১৪
Vidya Balan

২০১২ সালে সুজয় ঘোষের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘কহানি’ ছবির প্রথম পর্ব। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন বিদ্যা বালন।

০৩ ১৪
Kahaani movie Vidya Balan

৮ কোটি টাকা বাজেটের ছবি ‘কহানি’ মুক্তির পর বক্স অফিস থেকে ১০৪ কোটি টাকার ব্যবসা করে।

০৪ ১৪
Sonam Kapoor in Neerja movie

২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সোনম কপূর অভিনীত ‘নীরজা’ ছবিটি। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন রাম মাধবনি।

০৫ ১৪
Neerja movie scene Sonam Kapoor

সোনম অভিনীত ‘নীরজা’ ছবিটি তৈরি করতে খরচ হয়েছিল ২০ কোটি টাকা। মুক্তির পর বক্স অফিস থেকে ১৩৫ কোটি টাকা উপার্জন করে ছবিটি।

০৬ ১৪
Raazi movie poster

মেঘনা গুলজারের পরিচালনায় ২০১৮ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘রাজ়ি’ ছবিটি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় আলিয়া ভট্টকে।

০৭ ১৪
Raazi movie scene

৩৫ থেকে ৪০ কোটি টাকা দিয়ে তৈরি ‘রাজ়ি’ ছবিটি মুক্তির পর বক্স অফিস থেকে ১৯৭ কোটি টাকা উপার্জন করে।

০৮ ১৪
Stree movie poster

তারকাখচিত ছবি হলেও ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্ত্রী’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করে দর্শকের মন কেড়েছিলেন শ্রদ্ধা কপূর। তার পাশাপাশি রাজকুমার রাওয়ের অভিনয়ও নজরকাড়া ছিল।

০৯ ১৪
Stree movie scene

অমর কৌশিক পরিচালিত ‘স্ত্রী’ ছবিটি তৈরি করতে মাত্র ১৪ কোটি টাকা খরচ হয়েছিল। মুক্তির পর বক্স অফিস থেকে ১৮০ কোটি টাকা আয় করে ছবিটি।

১০ ১৪
Tanu Weds Manu movie poster

২০১১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল কঙ্গনা রানাউত এবং আর মাধবন অভিনীত ‘তনু ওয়েডস মনু’ ছবিটি। এই ছবি দর্শকের প্রিয় ছবির তালিকায় নাম লেখালেও ১০০ কোটির তালিকায় জায়গা করতে ব্যর্থ হয়।

১১ ১৪
Tanu Weds Manu Returns movie poster

প্রথম পর্ব মুক্তির চার বছর পর ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘তনু ওয়েডস মনু রিটার্নস’। ৩৯ কোটি টাকা খরচ করে বানানো এই ছবিটি মুক্তির পর বক্স অফিস থেকে ২৫৫ কোটি টাকা উপার্জন করে।

১২ ১৪
Alia Bhatt

১০০ কোটির তালিকায় রয়েছে আলিয়ার আরও একটি ছবি। সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় ২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিটি।

১৩ ১৪
Alia Bhatt

গঙ্গুবাইয়ের চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন আলিয়া। আলিয়ার অভিনয়ের পাশাপাশি দর্শকের মনে জায়গা করে নিয়েছিল ছবির গানগুলিও।

১৪ ১৪
Alia Bhatt

‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিটি তৈরি করতেই খরচ হয়েছিল ১০০ কোটি টাকা। ছবিটি মুক্তির পর বক্স অফিস থেকে আয় করে ২০৯ কোটি টাকা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE