Advertisement
১১ মে ২০২৪
Prawn Recipe

মালাইকারি নয়, নারকেল-চিংড়ির মেলবন্ধনে বানিয়ে ফেলুন নাস্তা! পুজোর আড্ডায় জমবে বেশ

পুজোর আড্ডায় চিংড়ি আর নারকেল সঙ্গী হলে কেমন হয়? মালাইকারি নয়! মালাইকারি বা নারকেল-চিংড়ি ছাড়াও এই দুই উপাদান দিয়ে বানানো যেতে পারে কোকোনাট ফ্রায়েড প্রন। রইল রেসিপি।

পুজোর আড্ডায় চায়ের সঙ্গে বানিয়ে ফেলুন কোকোনাট ফ্রায়েড প্রন!

পুজোর আড্ডায় চায়ের সঙ্গে বানিয়ে ফেলুন কোকোনাট ফ্রায়েড প্রন!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৩
Share: Save:

পুজোর ক’দিন বাড়িতে অতিথিদের আনাগোনা লেগেই থাকে। চলে জমজমাটি আড্ডার আসর। তবে চায়ের সঙ্গে ভাল ‘টা’ না হলে আড্ডাটা যেন কেমন ফিকে লাগে! পুজোর আড্ডায় চিংড়ি আর নারকেল সঙ্গী হলে কেমন হয়? মালাইকারি নয়! মালাইকারি বা নারকেল-চিংড়ি ছাড়াও এই দুই উপাদান দিয়ে বানানো যেতে পারে অন্য রকম আর একটি পদ। বিকেলের নাস্তায় অনায়াসে ঠাঁই পেতে পারে এই রান্না। খুদে সদস্যের বায়না থেকে অতিথি আপ্যায়ণ, সবেতেই চলতে পারে এই স্ন্যাক্স! খুব সামন্য উপকরণ দিয়ে বালিয়ে ফেলুন কোকোনাট ফ্রায়েড প্রন।

উপকরণ:

চাপড়া চিংড়ি: ৫০০ গ্রাম

কাঁচালঙ্কা বাটা: ২ টেবিল চামচ

ভিনিগার: ২ টেবিল চামচ

ধনেপাতা বাটা: ৩ টেবিল চামচ

গোলমরিচ গুঁড়ো: ১ চা চামচ

ডিম: ২টি

শুকনো নারকেল কোরা: ২০০ গ্রাম

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

প্রণালী:

চিংড়ি মাছের খোসা ছাড়িয়ে ভিতরের কালো শিরা বাদ দিয়ে রাখুন। তবে লেজটা অটুট রাখতে ভুলবেন না। মাছের গায়ে নুন, কাঁচালঙ্কা বাটা, ধনেপাতা বাটা, ভিনিগার আর গোলমরিচ মাখিয়ে নিন ভাল করে। ঘণ্টা খানেক ম্যারিনেট করে ফ্রিজারে রাখুন। এ বার ডিমে নুন মিশিয়ে ভাল করে ফেটিয়ে নিন। মশলা মাখানো চিংড়ি ডিমে ডুবিয়ে শুকনো নারকেল কোরায় কোট করুন। নারকেল কোরা মাখানো চিংড়িকে ফের ডিমের গোলায় ডুবিয়ে নিন। এতে কিছুটা নারকেল ঝরে যাবে। এর পর ফের ডিমে ডোবানো চিংড়িগুলিতে নারকেল কোরা মাখান। চিংড়িগুলি ফ্রিজারে ভরে রাখুন। বাড়িতে অতিথি এলে ডুবো তেলে ভেজে মেয়োনিজের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prawn Recipe Prawn Recipe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE