Advertisement
১৮ জুলাই ২০২৪

গ্লুটেন ছাড়াই জমিয়ে ভোজ

আটা-ময়দায় দু’ধরনের প্রোটিন মিলে তৈরি হয় গ্লুটেন। তার জন্যই লেচিতে আসে ইলাস্টিসিটি। অনেকেই আবার গ্লুটেনের অ্যালার্জিতে ভোগেন। তা বলে খাওয়া থেকে বঞ্চিত থাকবেন? মুশকিল আসান করছেন সূর্যতপা ভট্টাচার্য

গ্রিলড বাসা উইথ ভেজিটেবিল

গ্রিলড বাসা উইথ ভেজিটেবিল

সূর্যতপা ভট্টাচার্য
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১২:০০
Share: Save:

গ্রিলড বাসা উইথ ভেজিটেবিল

উপকরণ: বাসা ফিলে ৫০০ গ্রাম, রসুন বাটা ২ টেবিল চামচ, আদা বাটা ২ টেবিল চামচ, লেবুর রস ৩ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়ো ২ চা চামচ, পার্সলে কুচি ২ টেবিল চামচ, ড্রায়েড হার্বস ১ চা চামচ, চিলি ফ্লেক্স ১ চা চামচ, অলিভ অয়েল ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ। গ্রিলড ভেজিটেবিল: গাজর, বিনস, ব্রকোলি, বেবি কর্ন, মাশরুম আধ কাপ করে, মাখন ২ টেবিল চামচ, নুন স্বাদ মতো, গোলমরিচ গুঁড়ো অল্প, পাতিলেবুর রস ১ চা চামচ।

সাজানোর জন্য: কমলালেবু ১টি, চিনি অল্প।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

প্রণালী: ফুটন্ত জলে গাজর, বিনস, ব্রকোলি, বেবি কর্ন, মাশরুম কয়েক মিনিট রেখে নামিয়ে নিন। জল থেকে ছেঁকে তুলে নিন। কড়াইয়ে মাখন গরম করে সিদ্ধ আনাজ নেড়েচেড়ে নিন। তাতে নুন, গোলমরিচ গুঁড়ো ও পাতিলেবুর রস ছড়িয়ে নামিয়ে নিন। অন্য দিকে নুন, গোলমরিচ গুঁড়ো, আদা বাটা, রসুন বাটা, পার্সলে কুচি একসঙ্গে মেখে মাছের ফিলে ম্যারিনেট করে নিন। ফিলে অন্তত দু’ঘণ্টা ফ্রিজে ঢুকিয়ে রাখুন। গ্রিল প্যান গরম করে অলিভ অয়েল ও মাখন দিন। ফিলে লালচে করে গ্রিল করুন। উপর থেকে হার্বস ও চিলি ফ্লেক্স ছড়িয়ে নামিয়ে নিন। ননস্টিক পাত্রে চিনি ছড়িয়ে, গোল করে কাটা কমলালেবু দিন। চিনি গলে গেলে নামিয়ে নিন। গরম মাছ লেবুর রিং ও ভেজিটেবিল-সহ পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE