Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Egg Recipes

ভেটকি নেই বাড়িতে? বিকেলে ভাজাভুজি খেতে মন চাইলে বানিয়ে ফেলুন ডিমের ফিঙ্গার

বাড়িতে আর কিছু থাকুক বা না থাকুক ডিম থাকেই। ডিম দিয়েই বানিয়ে ফেলতে পারে সুস্বাদু নাস্তা! ফিশ ফিঙ্গার তো অনেক বার খেয়ে থাকবেন, এ বার বানিয়ে ফেলুন এগ্ ফিঙ্গার।

How to make egg fingers at home

কী ভাবে বানাবেন, এগ্ ফিঙ্গার? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০২
Share: Save:

দুপুরে যতই পঞ্চব্যঞ্জন খাওয়া হোক, সন্ধ্যা নামার মুখে পেটের মধ্যে ঠিক ছুঁচোয় ডন মারতে শুরু করবে। বিশেষ করে অফিসে থাকলে আরও বেশি খিদে পেয়ে যায়। কাজের ফাঁকে দুপুরে ঠিক করে খাওয়া হয় না। ফলে সূর্য ডুবতে না ডুবতেই খিদে পেয়ে যায়। বাড়ি ফিরেই খাবার সরবরাহকারী অ্যাপগুলিতে উঁকিঝুঁকি মারা শুরু হয়। তবে রোজ রোজ বাইরের খাবার খাওয়া মোটেও ভাল নয়। বাড়িতে আর কিছু থাকুক বা না থাকুক ডিম থাকেই। ডিম দিয়েই বানিয়ে ফেলতে পারে সুস্বাদু নাস্তা! ফিশ ফিঙ্গার তো অনেক বার খেয়ে থাকবেন, এ বার বানিয়ে ফেলুন এগ্ ফিঙ্গার।

উপকরণ:

ডিম: ৬টি

পেঁয়াজ কুচি: আধ কাপ

চিলি ফ্লেক্স: ১ টেবিল চামচ

অরিগ্যানো: ১ টেবিল চামচ

গাজর কুচি: ২ টেবিল চামচ

ক্যাপসিকাম কুচি: ২ টেবিল চামচ

নুন ও গোলমরিচ: স্বাদ মতো

বিস্কুটের গুঁড়ো: ২৫০ গ্রাম

কর্নফ্লাওয়ার: আধ কাপ

প্রণালী:

ডিমগুলি একটি বড় বাটিতে ভাল করে ফেটিয়ে নিন। এ বার একে একে পেঁয়াজ কুচি, গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, চিলি ফ্লেক্স, অরিগ্যানো, নুন ও গোলমরিচ দিয়ে আবার ফেটিয়ে নিন। একটি বড় ছড়ানো পাত্রে ডিমের মিশ্রণটি দিয়ে ভাপিয়ে নিন। ভাপানোর জন্য কড়াইতে জল দিয়ে তার উপর একটি স্ট্যান্ড দিয়ে পাত্রটি বসিয়ে ভারী কিছু দিয়ে চাপা দিন। মিনিট পনেরো পর ডিম ভাপা হয়ে এলে ঠান্ডা করে লম্বা লম্বা করে ফিঙ্গারের আকারে টুকরো করে নিন। এ বার ফিঙ্গারগুলি কর্নফ্লাওয়ারের মিশ্রণে ডুবিয়ে বিস্কুটের গুঁড়ো মাখিয়ে ফ্রিজ়ারে ভরে রাখুন। খিদে পেলেই ডোবা তেলে ভেজে নিয়ে টম্যোটো সস্ ও মেয়োনিজ়ে ডুবিয়ে উপভোগ করুন এগ্ ফিঙ্গার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Egg Recipes Egg
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE