Advertisement
০১ মে ২০২৪
Tiffin Recipe

খুদের টিফিন নিয়ে রোজ হয়রান? সুজি দিয়ে স্বাস্থ্যকর ডোনাট বানিয়ে ফেললে কেমন হয়?

বাজার থেকে কেনা চিপ্‌স, পিৎজ়া, বার্গার, ডোনাট টিফিনে একেবারেই দেওয়া ভাল না। টিফিনে চটজলদি তাদের জন্য বানিয়ে দিন সুজির ডোনাট। রইল রেসিপি।

How to make suji donut at home

ময়দা নয়, সুজি দিয়েই বানিয়ে ফেলুন স্বাস্থ্যকর ডোনাট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৯:২৪
Share: Save:

সকালে উঠে খুদের টিফিন বানাতে হবে সেটা ভেবেই আলস্য আসে? তার উপর সে টিফিন আবার হতে হবে বাচ্চার মনের মতো! সকালের এত ব্যস্ততার মাঝে সুস্বাদু এমন কী টিফিন দেবেন, সেই ভেবে রাতের ঘুম উড়েছে আপনার? বাচ্চার পছন্দের পাশাপাশি তাদের স্বাস্থ্যের দিকটাও নজর রাখতে হবে আপনাদেরই। বাজার থেকে কেনা চিপ্‌স, পিৎজ়া, বার্গার, ডোনাট টিফিনে একেবারেই দেওয়া ভাল না। টিফিনে চটজলদি তাদের জন্য বানিয়ে দিন সুজির ডোনাট। রইল রেসিপি।

উপকরণ:

সুজি: দেড় কাপ

টক দই: আধ কাপ

বেকিং সোডা: আধ চা চামচ

নুন: সামান্য

সাদা তেল: ১ কাপ

চিনি: ৫ টেবিল চামচ

প্রণালী:

একটি বড় পাত্রে সুজি নিয়ে টক দই নিয়ে নিন। টক দইয়ের বদলে ইস্টও দিতে পারেন। সুজি মাখার সময়ে চিনি, নুন ও সামান্য জল দিয়ে ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণটি ২০ মিনিট ঢাকা দিয়ে রেখে দিন। এ বার হাতে সামান্য তেল মেখে নিয়ে ডোনাটের আকার দিতে হবে। এ বার কড়াইয়ে সাদা তেল গরম করে ডোনাটগুলি বাদামি করে ভেজে নিন। মিষ্টি সুজির ডোনাটের উপরে ডার্ক চকোলেট, চকোলেট চিপ্‌স এবং রঙিন স্প্রিঙ্কলার ছড়িয়ে পরিবেশন করুন সুস্বাদু ডোনাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Tiffin Tiffin Box Tiffin Recipe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE