Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Fish Fry

Kitchen Hacks: হেঁশেলে বিস্কুটের গুঁড়ো বাড়ন্ত? মুচমুচে নাস্তা বানাতে ভরসা রাখবেন কিসে

ফিশ ফ্রাই থেকে ডেভিল, বিস্কুটের গুঁড়ো ব্যবহার না করলে ভোজটা ঠিক জমে না! তবে এটি ছাড়াও আপনি ভাজাভুজি বানাতে পারেন। ভাবছেন কী ভাবে?

হেঁশেলে বিস্কুটের গুঁড়ো না থাকলেই বেশ বিপাকে পড়তে হয়।

হেঁশেলে বিস্কুটের গুঁড়ো না থাকলেই বেশ বিপাকে পড়তে হয়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ০৭:০১
Share: Save:

ছুটির দিনে বাড়ির খুদে সদস্যটির জন্য ভাজাভুজি বানাতে হোক অথবা সন্ধ্যার জমজমাটি আড্ডার জন্য মুখোরোচক কিছু স্ন্যাকস— হেঁশেলে বিস্কুটের গুঁড়ো না থাকলেই বেশ বিপাকে পড়তে হয়। যে কোনও ভাজাভুজি জাতীয় খাবার মুচমুচে বানাতে বিস্কুটের গুঁড়ো ব্যবহার করা হয়।

ফিশফ্রাই থেকে ডিমের ডেভিল, বিস্কুটের গুঁড়ো ব্যবহার না করলে ভোজটা কিছুতেই ঠিক জমে না! তবে হেঁশেলে বিস্কুটের গুঁড়ো না থাকলেও আপনি ভাজাভুজি বানাতে পারেন। ভাবছেন কী ভাবে?

জেনে নিন রান্নাঘরের কোন উপাদানেই হতে পারে আপনার মুশকিল আসান।

কর্নফ্লেক্স: ওজন ঝরাতে অনেকেই প্রাতরাশে দুধ কর্নফ্লেক্স খান। কর্নফ্লেক্স হালকা গুঁড়ো করে নিয়ে বিস্কুটের গুঁড়োর পরিবর্তে ব্যবহার করতেই পারেন। মাছের কোনও ফ্রাই হোক কিংবা মাংসের পকোড়া কর্নফ্লেক্স দিয়ে ভাজলে দারুণ মুচমুচে হয়।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ওট্স: বাড়িতে বিস্কুটের গুঁড়ো বাড়ন্ত হলে, আপনি ওট্‌সও ব্যবহার করতে পারেন। শুনতে অবাক লাগছে? এক বার ব্যবহার করেই দেখুন। একটি কড়াই হালকা গরম করে নিয়ে শুকনো ওট্‌স ভেজে নিন। ভাজা ওটসের উপর স্বাদ মতো নুন, পেপরিকা ছড়িয়েই বানিয়ে ফেলুন চপ কিংবা কাটলেট। স্বাদেও ভাল হয় আর মুচমুচেও হয়।

আলুর চিপ্‌স: চপ কিংবা কাটলেটের গায়ে আলুর চিপ্‌স মাখিয়ে ভেজে নিলেও বেশ মুচমুচে হয়। বাজার থেকে চিপ্‌স কিনে নিয়ে হাত দিয়ে গুঁড়ো করে নিন। এ বার গুঁড়ো করা চিপ্‌সগুলি কাটলেট গায়ে ভাল করে মাখিয়ে ফ্রিজে রেখে দিন। তার পর ফ্রিজ থেকে বার করে ডুবো তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে মুচমুচে কাটলেট।

সুজি: বাড়িতে সুজি থাকলেও আপনি মুচমুচে পকোড়া বানাতে পাারেন। বিস্কুটের গুঁড়ো না থাকলে সুজি ব্যবহার করে দেখতেই পারেন। মাছের তাওয়া ফ্রাই হোক কিংবা ভেজিটেবিল চপ— সুজি দিয়েই বানিয়ে ফেলুন মুচমুচে স্ন্যাকস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fish Fry Fried Recipe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE