Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

অশ্বিন না জাডেজা, কার বিরুদ্ধে ব্যাটিং করা বেশি কঠিন? ফিঞ্চ বললেন...

এই মুহূর্তে অশ্বিন দেশের হয়ে খেলেন শুধু লাল বলের ক্রিকেট। তাঁর আন্তর্জাতিক কেরিয়ার আপাতত টেস্টেই সীমাবদ্ধ। জাডেজা অবশ্য এখন ছোট ফর্ম্যাটের ক্রিকেটেও ফিরে এসেছেন।

রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন।

রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৯ ১৪:৫১
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাট বা ওয়ানডে ক্রিকেটে ভারত যতই রিস্ট স্পিনারের দিকে ঝুঁকে থাক, টেস্টের আসরে এখনও অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাডেজার উপর রাখা হয়েছে আস্থা। দু’জনের বোলিংয়ের ধরন আলাদা হলেও উপমহাদেশে বিরাট কোহালির দলের দুই স্পিনারই দারুণ সফল।

একদিনের ফরম্যাটে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের কাছে সোশ্যাল মিডিয়ায় এক ক্রিকেটপ্রেমী জানতে চেয়েছিলেন যে অশ্বিন-জাডেজার মধ্যে কার বিরুদ্ধে ব্যাট করা বেশি কঠিন? ফিঞ্চের উত্তর, “দু’জনের বিরুদ্ধে ব্যাটিংই চ্যালেঞ্জের। অশ্বিন বড় স্পিন করাতে পারে। প্রচুর বৈচিত্র রয়েছে। জাডেজা আবার একটানা আক্রমণ করে চলে স্টাম্পে। চ্যালেঞ্জ জানায় রক্ষণকে।”

এই মুহূর্তে অশ্বিন দেশের হয়ে খেলেন শুধু লাল বলের ক্রিকেট। তাঁর আন্তর্জাতিক কেরিয়ার আপাতত টেস্টেই সীমাবদ্ধ। রবীন্দ্র জাডেজা অবশ্য এখন ছোট ফর্ম্যাটের ক্রিকেটেও ফিরে এসেছেন। তবে টি-টোয়েন্টি ফরম্যাটের চেয়ে ৫০ ওভারের ক্রিকেটেই বেশি দেখা যাচ্ছে তাঁকে। ফিঞ্চ আবার এই মুহূর্তে অস্ট্রেলিয়ার টেস্ট দলে নেই। পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে খেলছেন না তিনি।

আরও পড়ুন: অপরাজিত ট্রিপল সেঞ্চুরি, পাক বোলারদের নিয়ে ছেলেখেলা করে অ্যাডিলেডে ইতিহাস ডেভিড ওয়ার্নারের​

আরও পড়ুন: অ্যাডিলেডে অনন্য নজির, ৭৩ বছরের রেকর্ড ভেঙে দিলেন স্টিভ স্মিথ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE