Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adam Gilchrist

ডিআরএস থাকলে হ্যাটট্রিকই হত না ভাজ্জির, ২০০১ ইডেন টেস্ট নিয়ে বিস্ফোরক গিলক্রিস্ট

ব্যাট হাতে দ্রাবিড়-লক্ষ্মণের লড়াইয়ের পর বল হাতে তরুণ হরভজন সিংহ ধস নামিয়েছিলেন ক্যাঙারুদের ব্যাটিং লাইন আপে।

টুইট যুদ্ধে গিলক্রিস্ট। ছবি: রয়টার্স

টুইট যুদ্ধে গিলক্রিস্ট। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৯ ০৯:৪০
Share: Save:

২০০১ সালের ভারত-অস্ট্রেলিয়ার ইডেন গার্ডেন্সের মহাকাব্যিক ম্যাচ এখনও ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে তাজা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় দল সেদিন রুখে দিয়েছিল নাগাড়ে ১৬ ম্যাচ জেতা স্টিভ ওয়দের বিজয়রথ। ফলোঅনের পরে রাহুল দ্রাবিড়-ভিভিএস লক্ষ্মণের লড়াইয়ে অজিদের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়েছিল ‘টিম ইন্ডিয়া’।

ব্যাট হাতে দ্রাবিড়-লক্ষ্মণের লড়াইয়ের পর বল হাতে তরুণ হরভজন সিংহ ধস নামিয়েছিলেন ক্যাঙারুদের ব্যাটিং লাইন আপে। প্রথম ভারতীয় হিসাবে টেস্টে হ্যাটট্রিক করেন তিনি। গিলক্রিস্টের উইকেট নিয়েই নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ভাজ্জি। আউট না হলেও আম্পায়ারের ভুল সিদ্ধান্তে মাঠ ছাড়তে হয় গিলিকে।সেই ক্ষত এখনও তাজা প্রাক্তন অস্ট্রেলীয় উইকেটরক্ষকের মনে।

ঘটনার সূত্রপাত, জামাইকা টেস্টে যশপ্রীত বুমরার হ্যাটট্রিকের পর। তৃতীয় ভারতীয় হিসাবে এই কৃতিত্ব অর্জন করেন বুমরা। এরপরেই ১৮ বছর পুরনো ম্যাচের ভিডিও আপলোড করে এক ফ্যান গিলির প্রতিক্রিয়া জানতে চান। প্রত্যুতরে গিলি নিয়ে আসেন ডিআরএস প্রসঙ্গ। দাবি করেন, ডিআরএস থাকলে সে দিন আউট হতেন না তিনি। এরপরেই চলে টুইট, পাল্টা টুইটের পালা।

আরও পড়ুন: মাঠে ফিরেই চেনা ছন্দে স্মিথ, ব্যর্থ ওয়ার্নার

আরও পড়ুন: ‘ম্যাচ জিতে ছন্দে ফিরতে চাই’-আফগান ম্যাচের আগে আশাবাদী শাকিব​

সেই টুইটের জবাবেহরভজন পাল্টা প্রশ্ন ছুড়ে করেন, ‘প্রথম বলে আউট না হলেও কতক্ষণ টিকে থাকতে পারতে তুমি? আমার মনে হয় বহুদিন হয়ে গিয়েছে এই ঘটনার। এখন আমরা দু’জনেই অবসর নিয়েছি। এ সব জিনিস নিয়ে পড়ে থাকার আর কোনও মানে হয় না।’

টুইটে গিলক্রিস্টকে কাঁদুনে বলে খোঁচা দিতেও ছাড়েননি ভাজ্জি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adam Gilchrist Harbhajan Singh twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE