• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বুমরাকে রাখতে দল থেকে কোহালি-রোহিতকে বাদই দিলেন আকাশ!

Jasprit Bumrah, Virat Kohli, Rohit Sharma
জশপ্রীত বুমরা, বিরাট কোহালি ও রোহিত শর্মা।

চমকে দিলেন আকাশ চোপড়া। যশপ্রীত বুমরাকে দলে রাখার জন্য তিনি বাদ দিলেন বিরাট কোহালিকে!

টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা একাদশ বেছে নিয়েছেন প্রাক্তন জাতীয় ওপেনার। আর তাতেই ঠাঁই হয়নি কোহালির। শুধু কোহালি নন, সেই দলে নেই রোহিত শর্মাও। একমাত্র ভারতীয় হিসেবে এই একাদশে জায়গা করে নিয়েছেন বুমরা।

আসলে এই দল বেছে নেওয়ার একটা শর্ত রয়েছে। তা হল, প্রত্যেক দেশের এক জন ক্রিকেটারকে নিতে হবে। কোনও দেশ থেকেই একের বেশি ক্রিকেটার নেওয়া যাবে না। ফলে, ভারত থেকেও মাত্র এক জনকেই নিতে পেরেছেন আকাশ। আর সেই এক জন হিসেবে তাঁর পছন্দ বুমরা। বিরাট কোহালি এবং রোহিত শর্মাকে পিছিয়ে বুমরা হয়ে উঠেছেন আকাশের পছন্দ। তিনি বলেছেন, “ক্রিকেটপ্রেমীরা নিশ্চয়ই ভাবছেন যে আমি টপ ফোরে কোহালি ও রোহিতকে না রাখলে কোথায় খেলাব। কিন্তু দুর্ভাগ্যের হল, ওদের কাউকেই আমি দলে জায়গা দিতে পারছি না। কারণ, দলে মাত্র এক জন ভারতীয়কেই নিতে পারব।” 

আরও পড়ুন: ইমরান-কপিলের ধারেকাছেও নয় হার্দিক, দাবি প্রাক্তন পাক অলরাউন্ডারের

আরও পড়ুন: গেলের ‘করোনাভাইরাসের চেয়েও খারাপ’ মন্তব্যের তীব্র প্রতিবাদ করলেন সারওয়ান​

আকাশের দলে ওপেনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জস বাটলার। তিনে নিউজিল্যান্ডের কলিন মুনরো। চারে পাকিস্তানের বাবর আজম। পাঁচে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ছয় ও সাতে দুই অলরাউন্ডার, বাংলাদেশের সাকিব আল হাসান ও ওয়েস্ট  ইন্ডিজের আন্দ্রে রাসেল। সাকিব ছাড়াও দলে আরও দুই স্পিনার, আফগানিস্তানের রশিদ খান ও নেপালের সন্দীপ লামিছানে। দু’জনেই লেগস্পিনার। আর দুই বিশেষজ্ঞ পেসার হলেন লাসিথ মালিঙ্গা ও যশপ্রীত বুমরা। আকাশের মতে, সাকিব ও রাসেল থাকায় ভারসাম্য বাড়ছে দলে। প্রয়োজনে ব্যাটিং অর্ডারে এগিয়েও নামতে পারবেন দু’জনে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন