Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ben Stokes

নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার হতে চান না স্টোকস

বিশ্বকাপের ফাইনালে কার্যত একাই কিউয়িদের হারিয়ে দেন স্টোকস।

নিউজিল্যান্ডার অব দ্য ইয়ারের সম্মানের যোগ্য কেন উইলিয়ামসন, বললেন স্টোকস। ছবি: রয়টার্স।

নিউজিল্যান্ডার অব দ্য ইয়ারের সম্মানের যোগ্য কেন উইলিয়ামসন, বললেন স্টোকস। ছবি: রয়টার্স।

সংবাদসংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৯ ১৮:১৬
Share: Save:

জন্মভূমি নিউজিল্যান্ডকে হারিয়ে, প্রথম বার ক্রিকেট বিশ্বকাপ এনে দিয়েছেন ইংল্যান্ডকে। সেই বেন স্টোকসকেই এ বার নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার সম্মানের জন্য মনোনীত করা হয়েছে। কিন্তু স্টোকস নিজে চান না, শেষ পর্যন্ত তাঁকে এই সম্মান দেওয়া হোক। রীতিমতো বিবৃতি দিয়ে বিশ্বকাপ ফাইনালের ম্যান অব দ্য ম্যাচ বলেছেন, এ ব্যাপারে তাঁর ভোট ফাইনালে প্রতিদ্বন্দ্বী দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের পক্ষে। লিখেছেন, এই “শিরোপা কেন উইলিয়ামসনের প্রাপ্য।"

বিশ্বকাপের ফাইনালে কার্যত একাই কিউয়িদের হারিয়ে দেন স্টোকস। ইংল্যান্ডের হয়ে খেললেও, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জন্ম বেন স্টোকসের। তাঁর বাবা রাগবি খেলতেন নিউজিল্যান্ডে। মাত্র ১২ বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে যান স্টোকস। পরবর্তীতে তিনি ইংল্যান্ডে থেকে গেলেও, তাঁর বাবা-মা আবার ফিরে যান ক্রাইস্টচার্চে। ছেলে ইংল্যান্ডের হয়ে খেললেও, ফাইনালে কিন্তু নিউজিল্যান্ডের হয়েই গলা ফাটিয়েছেন বাবা জেরার্ড স্টোকস।

আরও পড়ুন: বিরাটদের মোকাবিলায় ডাক পড়লো নারাইন, পোলার্ডদের, দেখে নিন ভারতের বিরুদ্ধে ক্যারিবিয়ান টি২০ দল

নিজের নিউজিল্যান্ডার অব দ্য ইয়ারে মনোনয়ন পাওয়া নিয়ে টুইটারে বেন স্টোকস লিখেছেন, “এই অনন্য সম্মানের মনোনয়ন পেয়ে আমি অভিভূত। আমি আমার নিউজিল্যান্ডকে নিয়ে গর্বিত। মাওরি ঐতিহ্য নিয়েও আমি গর্ববোধ করি। কিন্তু আমি মাত্র বারো বছর বয়স থেকেই ইংল্যান্ডে পাকাপাকি ভাবে থাকতে শুরু করে দিয়েছিলাম। তাই আমার মতে বর্ষসেরা নিউজিল্যান্ড নাগরিকের শিরোপা কেন উইলিয়ামসনের প্রাপ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stoke Kane Williamson England New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE