• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা-যুদ্ধে এগিয়ে এলেন তামিম-সহ ২৭ বাংলাদেশি ক্রিকেটার

Tamim
তামিমের ব্যাটিং এ বার করোনার বিরুদ্ধে। ছবি: এএফপি।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চলছে বিশ্ব জুড়ে। সংক্রমণ ছড়িয়ে পড়েছে প্রায় সব দেশেই। ভাইরাসের হানা থেকে বাদ পড়েনি বাংলাদেশও। সে দেশেও বাড়ছে আক্রান্তের সংখ্যা, হয়েছে মৃত্যুও। দেশের সরকারের পাশাপাশি এই লড়াইয়ে শামিল হলেন বাংলাদেশের ক্রিকেটাররাও। নিজেদের বেতনের অর্ধেক এই খাতে দান করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

বাংলাদেশের মোট ২৭ জন ক্রিকেটার এই সিদ্ধান্ত নিয়েছেন। তার মধ্যে ১৭ জন রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে। আর বাকি ১০ জনও সম্প্রতি বাংলাদেশের হয়ে খেলেছেন। জিম্বাবোয়ে সফরের স্কোয়াডেও ছিলেন তাঁরা। বাংলাদেশি মুদ্রায় দানের মোট মূল্য ৩১ লক্ষ টাকা।

আরও পড়ুন: সরকার চাইলে ইডেনে কোয়রান্টিন কেন্দ্র, প্রস্তাব দিলেন সৌরভ​

আরও পড়ুন: ‘ও আমায় মুগ্ধ করেছে’, বুমরার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন তারকা অজি পেসার​

ওপেনার তামিম ইকবাল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এই খবর জানিয়েছেন। তিনি লিখেছেন, “করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই যতটা ব্যাপক, সেই তুলনায় এই অর্থ হয়তো খুব বড় অঙ্ক নয়। তবে বিন্দু বিন্দু জল মিলেই হয়ে ওঠে মহাসাগর। আমরা সবাই যদি নিজেদের জায়গা থেকে চেষ্টা করি, যত ছোট অবদানই হোক, সবাই মিলে চেষ্টা করলে সেটিই বড় হয়ে উঠবে।” পাশাপাশি, সবাইকে ঘরে থাকতে, নিরাপদে থাকতেও আবেদন করেছেন তিনি। একইসঙ্গে বলেছেন যে, দায়িত্ব পালন করলে করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে জেতা সম্ভবপর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন