Advertisement
০৭ মে ২০২৪
Ravi Shastri

ক্রিকেট পরে, সবচেয়ে জরুরি নিরাপত্তা, বলছেন রবি শাস্ত্রী

নিউজিল্যান্ড সফরের পর আপাতত বিশ্রামে জাতীয় ক্রিকেটাররা। এই পরিস্থিতিতে শুধু নিজের নিরাপত্তা নয়, বাকিদের নিরাপত্তার কথাও মাথায় রাখার পরামর্শ দিয়েছেন শাস্ত্রী।

ক্রিকেট নয়, সবার সুরক্ষাই এখন বেশি গুরুত্বপূর্ণ, বললেন রবি শাস্ত্রী। ছবি: পিটিআই।

ক্রিকেট নয়, সবার সুরক্ষাই এখন বেশি গুরুত্বপূর্ণ, বললেন রবি শাস্ত্রী। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২০ ১০:৪৫
Share: Save:

ক্রিকেট নয়, এখন নিরাপদে থাকাই অগ্রাধিকার। জানিয়ে দিলেন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী।

বিশ্ব জুড়ে করোনাভাইরাস নিয়ে আতঙ্কের জেরে বন্ধ রয়েছে খেলাধূলার সমস্ত ইভেন্ট। যে ভাবে ছড়িয়ে পড়ছে এই মারণ রোগ, তাতে উদ্বেগ বাড়ছে। ভারতেও এখন চলছে লকডাউন। নিউজিল্যান্ড সফরের পর আপাতত বিশ্রামে জাতীয় ক্রিকেটাররা। ১২ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজ হওয়ার কথা ছিল। ধর্মশালায় প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর সেই সিরিজের বাকি দুই ম্যাচও বাতিল হয়ে গিয়েছে। ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএলের। কিন্তু, এখন আইপিএল পুরোপুরি অনিশ্চিত।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় মাত্র এক লক্ষ দান! সোশ্যাল মিডিয়ায় ট্রোলড ধোনি​

আরও পড়ুন: পাকিস্তানে মানুষ আমাকেই সবচেয়ে ভালবাসে, দাবি শোয়েব আখতারের​

এই আবহে রবি শাস্ত্রী বলেছেন, “এটা আমাদের কাছে একটা ধাক্কা। সত্যি বলতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের সময় আমরা যখন রাস্তায় ছিলাম, তখনই এটা অনুমান করতে পেরেছিলাম। যে ভাবে এই রোগ ছড়িয়ে পড়ছিল, তাতে এমন কিছু হতে পারে বলে আন্দাজ মিলছিল। যখন দ্বিতীয় একদিনের ম্যাচ বাতিল হয়ে গেল তখন বুঝলাম যে এমন কিছু হতে চলেছে আর লকডাউন অনিবার্য। ক্রিকেটাররাও বুঝে গিয়েছিল পরিস্থিতিটা। নিউজিল্যান্ডেই ওরা এমন ধারণা করেছিল। সিঙ্গাপুর হয়ে যখন ফিরেছিলাম, তখন এমন আন্দাজ হচ্ছিল। আমরা একদম ঠিক সময়ে দেশে ফিরেছিলাম। যে দিন বিমানবন্দরে নামলাম, সে দিন থেকেই স্ক্রিনিং শুরু হয়েছিল।”

শুধু নিজের নিরাপত্তা নয়, বাকিদের নিরাপত্তার কথাও মাথায় রাখার পরামর্শ দিয়েছেন শাস্ত্রী। বলেছেন, “এখন ক্রিকেটের কথা সবার মাথায় একদম শেষে থাকছে। নিরাপদে থাকাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর শুধু নিজের সুরক্ষা নয়, অন্যদের সুরক্ষিত থাকার দিকেই খেয়াল রাখতে হবে। লোকের মধ্যে সচেতনতা বাড়াতে হবে যে এই ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ। বিরাট এটা করেছে। অন্যরাও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বার্তা দিচ্ছে। ক্রিকেটাররা জানে এখন আমরা একটা সিরিয়াস সময়ের মধ্যে দিয়ে চলেছি। আর কিছু ক্ষণ ক্রিকেট বন্ধ থাকবে এখন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE