• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা-যুদ্ধের আসল সৈনিকদের খোলা চিঠি লিখলেন কেন উইলিয়ামসন

Kane Williamson
নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ছবি: এপি।

ক্রিকেটে প্রায়ই শোনা যায় চাপের কথা। কিন্তু আসল চাপ কী, তা এখন বুঝতে পারছেন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা। এমনই মনে করছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন

স্থানীয় ‘নিউজিল্যান্ড হেরাল্ড’ কাগজে উইলিয়ামসন করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে লিখেছেন, “গত কয়েক দিনের ঘটনাপ্রবাহে পরিষ্কার যে, আমরা অভূতপূর্ব এক স্বাস্থ্য সঙ্কটের মধ্যে দিয়ে চলেছি। আগামী কয়েক দিনে এর ব্যাপকতা আরও বাড়বে। আমরা তাই আপনাদের কাছে কৃতজ্ঞ। অনেকে বলেন, ক্রীড়াবিদরা চাপের মধ্যে নিজেদের সেরাটা মেলে ধরতে পারেন। সত্যিটা হল, আমরা বেঁচে থাকার জন্য প্রতি দিন যা ভালবাসি, সেটা করি। আর আমরা একটা খেলায় অংশ নিই।”

আরও পড়ুন: করোনা-যুদ্ধে তেলঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ সরকারকে সম পরিমাণ অর্থ সাহায্য পিভি সিন্ধুর​

আরও পড়ুন:  বাগান করা থেকে বই পড়া... কী ভাবে সময় কাটাচ্ছে করোনা আতঙ্কে গৃহবন্দি বাংলার ক্রিকেটমহল​

নিউজিল্যান্ডে করোনায় আক্রান্তের সংখ্যা আড়াইশো পেরিয়ে গিয়েছে। তবে কোনও মৃত্যুর ঘটনা এখনও পর্যন্ত নেই। করোনা-যুদ্ধের আসল সৈনিকদের উদ্দেশে উইলিয়ামসন লিখেছেন, “প্রাণ বাঁচিয়ে তোলাই হল সত্যিকারের চাপ। প্রতি দিন ব্যক্তিগত সুরক্ষাকে অন্যের ভালর জন্য প্রশ্নের মুখে ফেলাই হল চাপ। এই গুরুদায়িত্ব শুধুমাত্র সেরা মানুষরাই বহন করতে পারে। যাঁরা বৃহত্তর ভালকে সবার আগে রাখতে পারেন। তবে আমরা জানি, গোটা দেশের সমর্থন পিছনে থাকলে কতটা ভাল লাগতে পারে। সেই কারণেই জানাচ্ছি যে আপনারা মোটেই একা নন। পুরো দেশ আপনাদের সঙ্গে রয়েছে। আমরা এই সময়কে পার করে আসতে পারব। আর তার পিছনে আপনাদের অবদানই প্রধান।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন