• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দীনেশ কার্তিককে শো কজ করল বিসিসিআই

dinesh karthik
এই ছবি ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। ছবি: টুইটার

ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিকের বিরুদ্ধে শো কজ নোটিস ধরাল ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে পোর্ট অব স্পেনে ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে দেখা যায় ভারতের এই ডান হাতি ব্যাটসম্যানকে।

এই প্রসঙ্গে বিসিসিআইয়ের এক কর্তা বলেন, “হ্যাঁ আমরা কার্তিককে শো কজ করেছি। আমরা কিছু ছবি পেয়েছি, যেখানে তাঁকে ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে দেখা যাচ্ছে। বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি জানতে চেয়েছেন বোর্ডের সঙ্গে চুক্তিতে থাকা সত্ত্বেও কার্তিক কেন ওখানে গিয়েছেন।”

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ত্রিনিদাদ টোবাগো রাইডার্সের জার্সি গায়ে ড্রেসিং রুমে ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে খোশমেজাজে দেখা যায় ৩৪ বছর বয়সি এই ভারতীয় ক্রিকেটারকে।

আর এই ছবি প্রকাশ হতেই কার্তিকের উপর খড়্গহস্ত হন বোর্ড কর্তারা। বিসিসিআই সূত্রে খবর, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় বোর্ড স্বীকৃত লিগ ছাড়া অন্য কোনও ধরনের লিগে অংশগ্রহণ করতে পারবেন না কার্তিক। কিন্তু ত্রিনিদাদ টোবাগোর ড্রেসিং রুমে গিয়ে বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন তিনি।

আরও পড়ুন: জন্মদিনে ১৫৩ দিদিকে উৎসর্গ করলেন ঈশ্বরন

আইপিএলে বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। আবার ক্যারিবিয়ান লিগের ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের মালিকও কিং খান। আইপিএল বিসিসিআই স্বীকৃত হলেও ক্যারিবিয়ান লিগ বোর্ড স্বীকৃত না হওয়ায় কার্তিককে শো কজ করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

বিশ্বকাপে ভাল পারফর্ম করতে না পেরে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান। সেপ্টেম্বরের শেষে শুরু হচ্ছে বিজয় হাজারে ট্রফি।বিশেষজ্ঞরা মনে করছেন, তার আগে এই শো কজের খাঁড়া এড়াতে চাইবেন তামিলনাড়ুর এই ক্রিকেটার। সে ক্ষেত্রে কার্তিক নিঃশর্ত ক্ষমাই চাইবেন বলে মনে করছেন তাঁরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন