• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রায় চার মাস পর দর্শকহীন স্টেডিয়ামে শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট

Ageas Bowl, Southampton
সাউদাম্পটনে এখানেই হবে প্রথম টেস্ট। ছবি: এপি।

প্রায় চার মাসের জন্য বন্ধ ছিল বাইশ গজের লড়াই। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হচ্ছে। ৮ জুলাই থেকে সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামবে ইংল্যান্ড। আর তিন টেস্টের এই সিরিজ হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে।

মাঠে থাকবেন না কোনও দর্শক। কেবলমাত্র ক্রিকেটাররা, ম্যাচের সঙ্গে জড়িত অফিসিয়ালরা, ম্যাচ সরাসরি সম্প্রচারের সঙ্গে জড়িতরা থাকবেন স্টেডিয়ামে। থাকবেন নিরাপত্তাকর্মীরাও। ক্রিকেটবিশ্ব এর আগে এমন ম্যাচ দেখেনি। টেলিভিশনে দেখা যাবে বলে থুতু লাগানোয় বিধিনিষেধ কতটা মেনে চলছেন ক্রিকেটাররা। থাকছে কোভিড-১৯ উপসর্গ দেখা গেলে ক্রিকেটার পরিবর্তনের নিয়মও।

আরও পড়ুন: কেন দলে নেওয়া হচ্ছে না? নির্বাচকদের প্রশ্ন করায় চমকে দেওয়া উত্তর পান আকাশ-পীযূষ​

আরও পড়ুন: দলে নেই গেল-নারিন-মালিঙ্গা! আইপিএলে সর্বকালের সেরা একাদশ বেছে চমক ডেভিলিয়ার্সের

করোনাভাইরাসের সংক্রমণ এড়ানোর জন্য এই সিরিজ খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে। প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল এই সিরিজের তিন টেস্ট হবে দ্য ওভাল, এজবাস্টন ও লর্ডসে। কিন্তু, ভেন্যুতে অদল-বদল ঘটেছে করোনা পরিস্থিতির কারণে। বুধবার থেকে প্রথম টেস্ট হবে সাউদাম্পটনে। পরের দুই টেস্ট হবে ম্যাঞ্চেস্টারে। এই দুই মাঠেই হোটেল একেবারে স্টেডিয়াম সংলগ্ন। যার ফলে হোটেল থেকে মাঠে আসার জন্য টিমবাসের প্রয়োজন পড়বে না। ফলে সুরক্ষিত অঞ্চলের বাইরে পা রাখার প্রয়োজন পড়বে না ক্রিকেটারদের।

প্রথম টেস্টের আগে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল অন্ততপক্ষে তিন সপ্তাহের কোয়রান্টিনে কাটিয়ে ফেলবে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের বেঁধে দেওয়া নিয়ম মেনে চলতে হবে ম্যাচ অফিসিয়াল, সম্প্রচারকারী সংস্থার কর্মী ও অন্যান্য স্টাফদের। প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড় অবশ্য এই পরিবেশে খেলাকে বাস্তবোচিত বলে মনে করছেন না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন