Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Farokh Engineer

অনুষ্কার কাছে ক্ষমা চেয়ে নেব, বিতর্কে ইতি টেনে বললেন ইঞ্জিনিয়ার

বিশ্বকাপের পর থেকে ভারতীয় ক্রিকেট মসৃণভাবেই এগোচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে দাপট দেখিয়ে এসেছে। ক্যারিবিয়ান সফর থেকে ফেরার পরে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে দুরমুশ করেছে।

অনুষ্কার বিস্ফোরণের পরেই ইঞ্জিনিয়ার ক্ষমা চাইলেন। — ফাইল চিত্র।

অনুষ্কার বিস্ফোরণের পরেই ইঞ্জিনিয়ার ক্ষমা চাইলেন। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৯ ১২:৩৫
Share: Save:

অনুষ্কা শর্মার কাছে ক্ষমা চেয়ে নিলেন দেশের প্রাক্তন ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার। এক সময়ের দেশের হার্টথ্রব ইঞ্জিনিয়ার এক সাক্ষাৎকারে বলেছিলেন, বিশ্বকাপ চলাকালীন দেশের নির্বাচকরা অনুষ্কা শর্মাকে চা দিতেই ব্যস্ত ছিলেন।

তাঁর এমন বক্তব্যের পর আলোড়ন তৈরি হয় ভারতীয় ক্রিকেটে। তাঁকে জড়িয়ে ফারুখ ইঞ্জিনিয়ার কটাক্ষ করেছেন নির্বাচকদের, এ কথা জানার পরে মুখ খোলেন অনুষ্কা। ইঞ্জিনিয়ারের দাবি উড়িয়ে কড়া ভাষায় টুইটারে দীর্ঘ এক পোস্ট করেন ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি। তাঁর সেই বিস্ফোরক জবাবের পরেই ইঞ্জিনিয়ার ক্ষমা চেয়ে নেন অনুষ্কার কাছে।

একটি টিভি চ্যানেলে ফারুখ বলেছেন, ‘‘আমি মজার ছলেই কথাটা বলেছিলাম। অনুষ্কার অনুভূতিকে আঘাত করতে আমি চাইনি। তিলকে তাল করা হয়েছে। অনুষ্কাকে এর মধ্যে টেনে আনা হয়েছে। ও আমার মেয়ের মতো। অনুষ্কা আর বিরাট অনেকের কাছেই রোল মডেল। বিরাট দুর্দান্ত ক্যাপ্টেন। রবি শাস্ত্রীও খুব ভাল। পুরো বিষয়টা নিয়ে অযথা বাড়াবাড়ি করা হয়েছে। অনুষ্কার সঙ্গে নিশ্চয় আমার দেখা হবে। আমি ওর কাছে গিয়ে ক্ষমা চেয়ে নেব।’’

আরও পড়ুন: বিশ্বকাপ চলাকালীন অনুষ্কাকে চা এগিয়ে দিতে ব্যস্ত ছিলেন নির্বাচকরা, কটাক্ষ ইঞ্জিনিয়ারের

বিশ্বকাপের পর থেকে ভারতীয় ক্রিকেট মসৃণভাবেই এগোচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে দাপট দেখিয়ে এসেছে। ক্যারিবিয়ান সফর থেকে ফেরার পরে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে দুরমুশ করেছে। সমালোচিত হতে হয়, এমন কিছু সাম্প্রতিককালে করেনি বিরাট কোহালির ভারত। ক্রিকেটাররা যদি মাঠে নেমে নিজেদের সেরাটা তুলে ধরেন, তা হলে নির্বাচকদেরও মাইক্রোস্কোপের নীচে পড়তে হয় না। ফারুখ ইঞ্জিনিয়ার হঠাৎই নির্বাচকদের কটাক্ষ করতে গিয়ে টেনে আনেন অনুষ্কাকে। আর এটাই মেনে নিতে পারেননি বলিউডের নামী অভিনেত্রী।

তাঁকে নিয়ে অতীতে কম সমালোচনা হয়নি। কিন্তু অনুষ্কাকে জবাব দিতে কেউ কখনও শোনেননি। ইঞ্জিনিয়ারের মন্তব্যের পর টুইট করে তিনি জানিয়ে দেন, ‘আমাকে নির্বাচকরা চা এগিয়ে দিতে ব্যস্ত ছিলেন, তা একদমই ঠিক নয়। বিশ্বকাপে আমি তো মোটে একটা ম্যাচ দেখতে গিয়েছিলাম। তাও আবার ফ্যামিলি বক্সে বসেছিলাম। নির্বাচকদের বক্সে তো আমি বসিনি।’ ইঞ্জিনিয়ারের সাক্ষাৎকার প্রসঙ্গে অনুষ্কা আরও লেখেন, ‘নির্বাচক কমিটির যোগ্যতা এবং তাঁদের নিয়ে কোনও বক্তব্য থাকলে আপনি তা করতেই পারেন। কিন্তু, নিজের বক্তব্যকে প্রমাণ করার জন্য বা তাকে উত্তেজক করার জন্য আমার নাম জড়াবেন না।’ তাঁর দীর্ঘ পোস্টের শেষে অনুষ্কা লিখেছেন, ‘অ্যান্ড ফর দ্য রেকর্ড, আই ড্রিঙ্ক কফি।’

অনুষ্কার এ হেন আক্রমণাত্মক জবাবের পরে ক্ষমা চেয়ে বিষয়টায় আপাতত ইঞ্জিনিয়ার দাঁড়ি টানলেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: চা নয়, কফিই প্রিয়! ইঞ্জিনিয়ারের দাবি উড়িয়ে বিস্ফোরক অনুষ্কা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farokh Engineer Anushka Sharma Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE