Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Football

অসুস্থ পিকে, ভর্তি করা হল বাইপাসের ধারের হাসপাতালে

স্নায়ুর সমস্যায় অনেক দিন ধরেই ভুগছিলেন এই কিংবদন্তি ফুটবলার। মঙ্গলবার তাঁর সল্টলেকের বাড়িতে অসুস্থ হয়ে পড়েন পিকে। দ্রুততার সঙ্গে তাঁকে দুপুর আড়াইটে নাগাদ হাসাপাতালে ভর্তি করা হয়। এখন তাঁর অবস্থা স্থিতিশীল। 

অসুস্থ পিকে-কে ভর্তি করতে হয় হাসপাতালে। এখন তাঁর অবস্থা স্থিতিশীল।

অসুস্থ পিকে-কে ভর্তি করতে হয় হাসপাতালে। এখন তাঁর অবস্থা স্থিতিশীল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ১৭:৫৫
Share: Save:

অসুস্থ প্রাক্তন ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বাইপাসের ধারের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে।

স্নায়ুর সমস্যায় বেশ কয়েকদিন ধরেই ভুগছিলেন এই কিংবদন্তি ফুটবলার। মঙ্গলবার তাঁর সল্টলেকের বাড়িতে অসুস্থ হয়ে পড়েন পিকে। দ্রুততার সঙ্গে তাঁকে দুপুর আড়াইটে নাগাদ হাসাপাতালে ভর্তি করা হয়। এখন তাঁর অবস্থা স্থিতিশীল।

ফুটবলার জীবনে বড় ক্লাবের হয়ে কোনওদিন খেলেননি তিনি। ইস্টার্ন রেলের হয়ে খেলতেন। ১৯৫৮ সালে কলকাতা লিগ জিতেছিল ইস্টার্ন রেল। সেই চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন পিকে। ক্লাব পর্যায়ে যেমন সাফল্য পেয়েছিলেন তিনি, জাতীয় দলের জার্সিতেও তিনি দারুণ সফল।

১৯৫৬ সালের মেলবোর্ন অলিম্পিক্সে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন পিকে। ১৯৬০ সালের রোম অলিম্পিক্সে ফ্রান্সের বিরুদ্ধে তাঁর গোলেই সমতা ফিরিয়েছিল ভারত। ১৯৫৮, ১৯৬২ ও ১৯৬৬ সালের এশিয়ান গেমসে ভারতের জার্সি পরে খেলেছিলেন পদ্মশ্রী পিকে। ১৯৬২ সালের জার্কার্তা এশিয়ান গেমসে ভারত সোনা জিতেছিল। কুয়ালা লামপুরে অনুষ্ঠিত মারডেকা কাপে দেশের হয়ে তিন বার প্রতিনিধিত্ব করেন তিনি।

ফুটবলার হিসেবে বুট জো়ড়া তুলে রাখার পরে কোচিং জগতে প্রবেশ করেন তিনি। সেখানেও পিকে দারুণ সফল। আজকাল পেপ গুয়ার্দিওলা, হোসে মোরিনহোরা ফুটবলারদের ‘পেপ টক’ দেন। আজ থেকে বহু বছর আগে ফুটবলারদের উদ্বুদ্ধ করতে পিকের জুড়ি ছিল না। ময়দানে তা ‘ভোকাল টনিক’ বলেই পরিচিত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PK Banerjee Footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE