• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১৯ বছর আগের ‘সৌরভ’ ফেরালেন যুবি, নস্ট্যালজিক ক্রিকেটভক্তরা

Yuvraj Singh
যুবরাজ সিংহ ফিরে গিয়েছেন ফেলে আসা দিনে।

Advertisement

২০০০ সালে আইসিসি নক আউট ট্রফিতে অভিষেক ঘটেছিল যুবরাজ সিংহের। সেই সময়ের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বাঁ হাতি ব্যাটসম্যান।

ছবিটিতে যুবরাজের সঙ্গে রয়েছেন বিজয় দাহিয়া ও রাহুল দ্রাবিড়। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করার পরে ক্রিকেটভক্তরা ফিরে গিয়েছেন নাইরোবিতে। ১৯ বছর আগে কেনিয়ায় অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে যুবির ব্যাট কথা বলেছিল।

কেনিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে যুবি নামলেও তিনি ব্যাট করতে পারেননি। কারণ প্রথমে ব্যাট করে কেনিয়া করেছিল ২০৮ রান। জবাবে ব্যাট করতে নেমে ভারত খুব সহজেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

আরও পড়ুন: বিরাট কোহালি শূন্য করলে অনুষ্কা শর্মাকে দায়ী করা অর্থহীন: সানিয়া

আইসিসি নক আউট ট্রফিতে নজর কেড়েছিলেন যুবরাজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে যুবরাজ খেলেন ৮০ বলে ৮৪ রানের ইনিংস। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চটজলদি ৩৫ বলে ৪১ রান করেন তিনি। সেই টুর্নামেন্টেই নিজেকে প্রমাণ করেছিলেন যুবি। তার পরে আর ফিরে তাকাতে হয়নি তাঁকে।

 

২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছ’টি ছক্কা মেরেছিলেন যুবরাজ। সেই স্মৃতি আজও জীবন্ত ক্রিকেটপ্রেমীদের মনে। ২০১১ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে যুবি প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন। সেই যুবিই বিলেতে অনুষ্ঠিত বিশ্বকাপ চলাকালীন অবসরের সিদ্ধান্ত নিয়ে নেন। অবসর গ্রহণের পরে পঞ্জাবতনয় কানাডায় টি টোয়েন্টি টুর্নামেন্টেও অংশ নেন। দেশের জার্সিতে আর দেখা যাবে না যুবরাজকে। ব্যাট-প্যাড তিনি তুলে রাখলেও, ভারতীয় ক্রিকেটে তিনি রেখে গিয়েছেন অসংখ্য মণিমানিক্য। 

আরও পড়ুন:  ধ্যান আর সংযমের মন্ত্রে উদয় যোদ্ধার

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন