দীর্ঘদিন ধরে রোগে ভুগছিলেন তিনি। বৃহস্পতিবার রাত ৩টে ১০ মিনিটে থেমে গেল তাঁর লড়াই। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহনবাগানের প্রাক্তন সচিব অঞ্জন মিত্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

দীর্ঘ ২৩ বছর ক্লাব প্রশাসনে যুক্ত ছিলেন অঞ্জন মিত্র। ১৯৯৫ সালে মোহনবাগান ক্লাবের প্রশাসনে আসেন তিনি। অর্থ সচিব হিসেবে পথচলা শুরু করেছিলেন অঞ্জনবাবু।

আরও পড়ুন: ‘মহা’ ঝড় নয়, রাজকোট দেখল রোহিত-তাণ্ডব

পরে ক্লাবের সচিব হন। মোহনবাগানের অনেক উত্থান পতনের সাক্ষী তিনি। তাঁর এবং বর্তমান ক্লাব সচিব টুটু বসুর বন্ধুত্ব কলকাতা ময়দানে মিথে পরিণত হয়েছিল। তাঁর সময়ে মোহনবাগান আই লিগ-সহ দেশের সেরা সব ফুটবল টুর্নামেন্ট জেতে। ২০১৮ সালে প্রশাসক হিসেবে বিদায় নেন অঞ্জনবাবু। শেষের দিকে অসুস্থতার জন্য সে ভাবে আর ক্লাবে আসতেও পারতেন না। বেশ কয়েকবার হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে ফিরেও এসেছিলেন। এ বার আর পারলেন না।

তাঁর প্রয়াণের খবর ছড়িয়ে পড়তেই ময়দানে নেমে আসে শোকের ছায়া। শুক্রবার সকালে হাসপাতাল থেকে অঞ্জনবাবুর দেহ নিয়ে যাওয়া হবে তাঁর ট্যাংরার বাসভবনে। সেখান থেকে বেলা ১২টা নাগাদ তাঁর দেহ আনা হবে ক্লাবতাঁবুতে। সাড়ে ৩টের সময়ে কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে।

আরও পড়ুন: নায়কের লক্ষ্য ছিল বিপক্ষকে উড়িয়ে দেওয়া