Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gautam Gambhir

আত্মজীবনীতে কটাক্ষ করলেন আফ্রিদি, পাল্টা আক্রমণ গম্ভীরের

৩৮ বছর বয়সি গম্ভীর দেশের হয়ে ৫৮ টেস্ট, ১৪৭ ওয়ানডে ও ৩৭ টি-টোয়েন্টি খেলেছেন। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর ২০১১ সালে তিনি ৫০ ওভারের বিশ্বকাপজয়ী দলেরও সদস্য ছিলেন।

গম্ভীর ও আফ্রিদি, দুই ক্রিকেটারের সম্পর্ক খেলোয়াড় জীবন থেকেই ভাল নয়। ছবি: এএফপি।

গম্ভীর ও আফ্রিদি, দুই ক্রিকেটারের সম্পর্ক খেলোয়াড় জীবন থেকেই ভাল নয়। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২০ ১৬:৫৫
Share: Save:

ফের গৌতম গম্ভীরের তোপের মুখে শাহিদ আফ্রিদি। শনিবার টুইটারে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ককে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের কথা মনে করিয়ে দিয়ে তীব্র আক্রমণ করেছেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার।

দুই ক্রিকেটারের সম্পর্ক খেলোয়াড় জীবন থেকেই ভাল নয়। খেলা ছাড়ার পরও অনেক বার প্রকাশ্যে বিতর্কে জড়িয়েছেন দু’জনে। সম্প্রতি আত্মজীবনীতে আফ্রিদি ফের কটাক্ষ করেছেন গম্ভীরকে। তাতে তিনি গম্ভীরের কোনও ‘উল্লেখযোগ্য রেকর্ড’ নেই বলেও জানিয়েছেন।

আরও পড়ুন: সর্বকালের সেরা অধিনায়ক ধোনি, বলছেন প্রাক্তন ইংল্যান্ড মহাতারকা​

আরও পড়ুন: ‘আমার জীবনে ওর চেয়ে ভাল ব্যাটসম্যান দেখিনি’​

আর সেই প্রসঙ্গেই শনিবার টুইট করেছেন গম্ভীর। তিনি লিখেছেন, “যার নিজের বয়সই মনে থাকে না, সে কী ভাবে আমার রেকর্ড মনে রাখবে! ঠিক আছে শাহিদ আফ্রিদি, আমি তোমাকে মনে করাচ্ছি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ৫৪ বলে করেছিলাম ৭৫। আফ্রিদির বিরুদ্ধে ১ বলে কোনও রান করিনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমরা বিশ্বকাপ জিতেছিলাম। আর হ্যাঁ, মিথ্যাবাদী, বিশ্বাসঘাতক ও সুবিধাবাদীদের বিরুদ্ধে আমার অ্যাটিটিউড রয়েছে।”

৩৮ বছর বয়সি গম্ভীর দেশের হয়ে ৫৮ টেস্ট, ১৪৭ ওয়ানডে ও ৩৭ টি-টোয়েন্টি খেলেছেন। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর ২০১১ সালে তিনি ৫০ ওভারের বিশ্বকাপজয়ী দলেরও সদস্য ছিলেন। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে গম্ভীর করেছিলেন ৯৭। যা ছিল দলের সর্বাধিক রান। ২০০৭ সালের বিশ্বকাপ ফাইনালেও দলের হয়ে সর্বাধিক ৭৫ করেছিলেন গম্ভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Gautam Gambhir Shahid Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE