• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হার্দিক-ভুবি ফিরলেন, বিশ্রামেই রোহিত

Hardik and Bhubi
প্রত্যাবর্তন: নতুন পরীক্ষা হার্দিক ও ভুবনেশ্বরের (ডান দিকে)। —ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেটে আবার ফিরে এলেন হার্দিক পাণ্ড্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে দলে রাখা হল তাঁকে। চোট সারিয়ে দলে ফিরে এলেন ভুবনেশ্বর কুমারও। তবে রোহিত শর্মা এখনও পুরো সুস্থ হননি। তাই তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। 

নতুন নির্বাচকপ্রধান সুনীল জোশীর নেতৃত্বে এ দিন যে দল বেছে নেওয়া হল, তাতে সুযোগ পাননি শার্দূল ঠাকুর আর শিবম দুবে। নিউজ়িল্যান্ড সফরে খারাপ পারফরম্যান্সের জেরে বাদ পড়লেন এই দুই ক্রিকেটার। অবশেষে বাদ পড়লেন কেদার যাদবও। নিউজ়িল্যান্ড সফরে ৩৫ ছুঁই ছুঁই এই ব্যাটসম্যানের খেলা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। বিশেষ করে কেদার বোলিং না করায় তাঁর অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। শেষ পর্যন্ত নতুন নির্বাচক কমিটি কেদারকে বাদ দেওয়ারই সিদ্ধান্ত নিল। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে নজর থাকবে হার্দিকের উপরে। সদ্য সমাপ্ত ডি ওয়াই পাটিল টি-টোয়েন্টি কাপে দুরন্ত ফর্মে ছিলেন হার্দিক। লুনগি এনগিডি, আনরিখ নর্ৎজেদের বিরুদ্ধে তিনি কী করেন, সেটাই দেখার। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামিকেও। তবে যশপ্রীত বুমরা সঙ্গী হিসেবে আবার পাচ্ছেন ভুবনেশ্বরকে। একটা সময় বুমরা-ভুবিকে বলা হত বিশ্বের অন্যতম সেরা সাদা বলের জুটি। কিন্তু চোট-আঘাত ভেঙে দেয় এই জুটিকে। কুইন্টন ডি’ককের দলের বিরুদ্ধে এই দুই পেসার কী রকম খেলেন, তা নিয়েও আগ্রহ রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ম্যাচ হবে যথাক্রমে ধর্মশালা (১২ মার্চ), লখনউ (১৫ মার্চ) এবং কলকাতায় (১৮ মার্চ)।     

আরও পড়ুনসংহারে স্বপ্নভঙ্গ: ওয়ান্ডারার্সে গিলি, মেলবোর্নে হিলি

ঘোষিত দল: শিখর ধওয়ন, পৃথ্বী শ, বিরাট কোহালি (অধিনায়ক), কে এল রাহুল, মণীশ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চহাল, যশপ্রীত বুমরা, নবদীপ সাইনি, কুলদীপ যাদব ও শুভমন গিল। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন