Advertisement
২৬ এপ্রিল ২০২৪
sourav ganguly

স্টেন্ট নিয়ে পরিবারের সঙ্গে কথা, মঙ্গলবার সৌরভকে দেখতে আসছেন দেবী শেঠি

সৌরভের হৃৎপিণ্ডের বাঁ দিকের দু’টি ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হবে কি না, এফএফআর পরীক্ষা করে দেখা হবে। তারপরেই সিদ্ধান্ত।

সৌরভ গঙ্গোপাধ্যায়— ফাইল চিত্র

সৌরভ গঙ্গোপাধ্যায়— ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ১০:৫৮
Share: Save:

অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার সকালে তার ইকোকার্ডিওগ্রাফি পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট সন্তোষজনক বলে জানাচ্ছেন চিকিৎসকেরা। তাঁর রক্তচাপ ও নাড়ির গতি স্বাভাবিক। ইতিমধ্যেই ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। শোনা যাচ্ছে, হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি আগামিকাল, মঙ্গলবার তাঁর টিম নিয়ে চাটার্ড বিমানে আসছেন। বাইপাস সার্জারি করার প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে তিনি মতামত দেবেন। যদিও মেডিক্যাল বোর্ডের তরফ থেকে জানা যাচ্ছে, এখনই বাইপাসের প্রয়োজন নেই।

সৌরভের হৃৎপিণ্ডের ৩টি ধমনীতে ‘ব্লক’ ধরা পড়েছে। ডান দিকের ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয়েছে ইতিমধ্যেই। বাঁ দিকের দু’টি ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হবে কি না, এফএফআর পরীক্ষা করে দেখা হবে। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে আরও দু’টি স্টেন্ট বসানোর বিষয়ে।

পারফিউশন স্ক্যান করে দেখা হবে, ধমনীর ব্লক হৃৎপিণ্ডের পেশিকে কতটা ক্ষতিগ্রস্ত করেছে। হৃদ্‌রোগ চিকিৎসক সরোজ মণ্ডলর নেতৃত্বে সৌরভের চিকিৎসা চলছে। আজ, সোমবার বোর্ডের সদস্যেরা সৌরভের পরিবারের সঙ্গে আলোচনা করবেন।

আরও পড়ুন: সৌরভকে দেখতে আজ আসতে পারেন জয় শাহ, অনুরাগ ঠাকুর

শনিবার সৌরভ হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পরে বিদেশের চিকিৎসক ছাড়াও ভিন্‌ রাজ্যের কার্ডিয়োথোরাসিক সার্জন রমাকান্ত পাণ্ডা, ইন্টারভেনশনাল কার্ডিয়োলজিস্ট অশোক শেঠের সঙ্গেও আলোচনা করেছিলেন হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা।

মেডিক্যাল বোর্ডে সৌতিকবাবু ছাড়াও আছেন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল, আফতাব খান, এসবি রায়, কার্ডিয়োথোরাসিক সার্জন ভবতোষ বিশ্বাস, কার্ডিয়াক অ্যানাস্থেটিস্ট পলাশ কুমার ও আশিস পাত্র।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবারই হাসপাতালে গিয়ে সৌরভকে দেখে এসেছিলেন। গিয়েছিলেন তৃণমূলের অন্যান্য মন্ত্রী, নেতারাও। রবিবারফোন করে সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কাছে সৌরভের দ্রুত আরোগ্য কামনা করার পাশাপাশি সব রকম ভাবে পাশে থাকার প্রতিশ্রুতি দেন। পরে সৌরভের সঙ্গেও কথা বলেন তিনি। বোর্ড সচিব জয় শাহ আজ সোমবার, সৌরভকে দেখতেও আসতে পারেন। তাঁর সঙ্গে থাকতে পারেন বোর্ডের প্রাক্তন প্রধান এবং বিজেপির আর এক শীর্ষস্থানীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। এখন আর সরাসরি বোর্ড প্রশাসনে না থাকলেও অনুরাগের সঙ্গে ভাল সম্পর্ক সৌরভের। তাঁর বোর্ড প্রেসিডেন্ট হওয়ার নেপথ্যে অনুরাগের বড় ভূমিকাও ছিল বলে শোনা যায়।


আরও পড়ুন: সিডনি টেস্টের আগে চিন্তামুক্তি, রাহানে, রোহিতরা সবাই কোভিড নেগেটিভ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sourav ganguly cricket sourav health update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE