Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cricket

সরে দাঁড়ালেন মনোহর, আইসিসি-র নতুন চেয়ারম্যান নিয়ে চলছে জল্পনা

মনোহর সরে যাওয়ায় সিঙ্গাপুরের ইমরান খোয়াজা এখন দায়িত্ব সামলাবেন, যতদিন না নতুন কেউ চেয়ারম্যানের চেয়ারে বসছেন।

আইসিসি চেয়ারম্যান পদ ছাড়লেন মনোহর। —ফাইল চিত্র।

আইসিসি চেয়ারম্যান পদ ছাড়লেন মনোহর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ০১ জুলাই ২০২০ ১৯:১১
Share: Save:

আইসিসি চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর। আইসিসিতে চেয়ারম্যান পদে দু’ বছর পূর্ণ হওয়ায় দায়িত্ব ছাড়লেন মনোহর। তিনি সরে যাওয়ায় সিঙ্গাপুরের ইমরান খোয়াজা এখন দায়িত্ব সামলাবেন, যতদিন না নতুন কেউ চেয়ারম্যানের চেয়ারে বসছেন।

মনোহর সরে যাওয়ায় জল্পনা শুরু হয়েছে আইসিসি-র নতুন চেয়ারম্যান কে। গঠনতন্ত্র অনুযায়ী, ফের ভারত থেকে চেয়ারম্যান হওয়া নিয়ে কোনও সমস্যাই নেই।

আরও পড়ুন: ‘আমাকে আক্রমণ করে, মিথ্যা রটিয়ে, অনেকেই সুবিধা নিয়েছে’

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে প্রেসিডেন্ট সৌরভ এবং সচিব জয় শাহের মেয়াদ বৃদ্ধির আবেদন করেছে। এখনও অবশ্য শুনানির দিন জানায়নি সুপ্রিম কোর্ট। হিসাব মতো, সৌরভ-জয়ের মেয়াদ শেষ হওয়ার কথা জুলাইয়ে। কিন্তু মেয়াদ যদি বাড়ে সৌরভদের, তাহলে আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ের ছবিও বদলে যাবে।

এর মধ্যেই ইংল্যান্ডের কলিন গ্রেভস চেয়ারম্যান হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রেসিডেন্ট ডেভ ক্যামেরনও নির্বাচনে লড়তে চান বলে জানিয়েছেন। নির্বাচনে ১৬টি দেশের মধ্যে ১১টি দেশের ভোট যিনি পাবেন, তিনিই হবেন আইসিসি-র চেয়ারম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Chairman Sashank Manohar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE