• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

একটিই ম্যাচ জিতবে বাংলাদেশ, ভবিষ্যদ্বাণী করে ভয়ঙ্কর ট্রোলড ম্যাকালাম

Brendon Mccullum
সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ হজম করছেন ম্যাকালাম। ছবি: ম্যাকালামের ফেসবুক পেজ থেকে।

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম ভবিষ্যদ্বাণী করেছিলেন, চলতি বিশ্বকাপে বাংলাদেশ কেবল একটি ম্যাচ জিতবে। তাও আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে। মাশরাফি মোর্তাজাদের থেকে ভাল পারফরম্যান্স করবে আফগানিস্তানও।

ম্যাকালামের এই ভবিষ্যদ্বাণী রবিবার বুমেরাং হয়ে ফিরল। বিশ্বকাপে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে মাটি ধরিয়েছে। দুরন্ত জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে বাংলার বাঘেরা। প্রথম ম্যাচে ৩৩০ রানের পাহাড়ে চড়ে বাংলাদেশ। এটাই ওয়ানডেতে বাংলাদশের সর্বোচ্চ রান। পাকিস্তান-শ্রীলঙ্কা প্রথম ম্যাচে কোনও রকমে একশো রানের গণ্ডি অতিক্রম করে লজ্জার হার হেরেছে। বাংলাদেশ প্রথম ম্যাচেই গৌরবের ইতিহাস লিখেছে ইংল্যান্ডের মাটিতে। টাইগাররা ম্যাচ জেতার পরেই ম্যাকালামকে সোশ্যাল মিডিয়ায় তুলোধনা করেছেন বাংলাদেশের ক্রিকেটভক্তরা।

এক ভক্ত টুইট করেন, ‘‘আমরা হয়তো সবক’টা ম্যাচ জিততে পারব না। কিন্তু, এখানে এসেছি আমরা নিজেদের ক্ষমতা প্রদর্শন করতে। স্যর দয়া করে আর ভবিষ্যদ্বাণী করবেন না।’’ আর এক ভক্ত টুইটারে ছবি পোস্ট করেছেন। ফটোশপের কারসাজিতে ম্যাকালামকে শাড়ি পরানো হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, ম্যাকালাম শাড়ি পরে দৌড়চ্ছেন। তাঁর পিছনে ধাওয়া করছে বাংলাদেশের এক ক্রিকেটভক্ত। তাঁর মুখে বাঘের মুখোশ। সোশ্যাল মিডিয়ায় প্রবল কটাক্ষের মুখে পড়ে ম্যাকালাম পিছু হঠেছেন। তিনি টুইট করে লিখেছেন, “দারুণ পারফরম্যান্স করে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ। আমি আশা করেছিলাম দক্ষিণ আফ্রিকা জিতবে, কিন্তু বাংলাদেশ ভাল খেলেছে।”

আরও খবর: আফগানিস্তানের থেকেও খারাপ পারফর্ম করবে বাংলাদেশ, ভবিষ্যদ্বাণী ম্যাকালামের

আরও খবর: প্রথম ম্যাচের আগেই শুরু লড়াই, কোহালিকে ‘অপরিণত’ বললেন রাবাডা

 

তাঁর ভবিষ্যদ্বাণী ভুল হওয়ায় ধেয়ে এসেছে একের পর এক কটাক্ষ। ভুল মেনে নিলেও কিন্তু ভবিষ্যদ্বাণী থেকে সরে আসছেন না প্রাক্তন কিউয়ি অধিনায়ক। লিখেছেন, ‘‘সব ম্যাচ তো আর জেতা সম্ভব নয়।’’ একটা বড় টুর্নামেন্টের সব ম্যাচ যে জেতা সম্ভব নয়, তা সবাই জানেন। আরও সতর্কতার সঙ্গে ভবিষ্যদ্বাণী করতে পারতেন ম্যাকালাম। ভবিষ্যদ্বাণী না মেলায় প্রাক্তন কিউয়ি ক্রিকেটারকে তার মাসুল গুনতে হচ্ছে।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন