শ্রীলঙ্কার বিরুদ্ধে লিডসে গ্রুপের শেষ ম্যাচ ভারতের। তার আগে সাংবাদিক সম্মেলনে ধোনির অবসর নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, তিনি নিজেও জানেন না কবে অবসর নেবেন। শুক্রবার পাক ক্রিকেটার শোয়েব মালিক অবসরের কথা ঘোষণা করেছেন। বিশ্বকাপেই আজ শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন বলে জানিয়ে দিয়েছেন ইমরান তাহির ও জ্যঁ পল দুমিনি। ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেলের অবসর নিয়েও জল্পনা চলছে। চারটি বিশ্বকাপ খেলে ফেলা ভারতের প্রাক্তন অধিনায়ক ধোনির অবসর নিয়েও বিভিন্ন মহলে কথা হচ্ছে।

ধোনি বলেন, "আমি জানি না কবে অবসর নেব। তবে অনেকেই চাইছে আমি কালকের ম্যাচের আগেই অবসর নিয়েনি।" অনেকে বলতে ধোনি কাদের কথা বলেছেন তা স্পষ্ট না হলেও বিশেষজ্ঞদের ধারণা তাঁর আক্রমণের লক্ষ্য ছিল সংবাদ মাধ্যম।

বিসিসিআই-এর এক আধিকারিক বলছেন, "ধোনি কী করবেন তা বলা মুশকিল। বিশ্বকাপের পর তাঁর খেলার সম্ভাবনা কম এটা ঠিক। কিন্তু ধোনি যে ভাবে হঠাৎ তিন ধরনের ক্রিকেট থেকেই অধিনায়কত্ব ছেড়ে দিলেন, ওকে বোঝা কঠিন।"

আরও পড়ুন: বিশ্বকাপে গত ২০ বছরে মাত্র এক বারই ভারতকে হারিয়েছে শ্রীলঙ্কা

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত বনাম শ্রীলঙ্কা

ভারতের মিডল অর্ডারে এক সময়ের সফল ফিনিশারের মন্থর ব্যাটিং নিয়ে কথা উঠেছে ইতিমধ্যেই। তবে তিনি যদি নিজে মনে করেন খেলবেন, তা হলে কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহালি যে তাঁকে বাদ দেবেন না তা বলাই যায়। ঋষভ পন্থের মতো তরুণ তুর্কিরা অপেক্ষায় রয়েছেন ঠিকই। তবে ২০০৪ সালে ভারতীয় ক্রিকেটের উইকেটের পিছনের কঠিন সময় তিনি এসে যে ভরসার জায়গা তৈরি করে ছিলেন তা আজও অটল।