ধোনির অবসরের জল্পনা উস্কে টুইটারে ভিডিয়ো প্রকাশ আইসিসির
আইসিসি তখনই এই ধরনের ভিডিয়ো প্রকাশ করে, যখন কোনও মহান খেলোয়াড় অবসর গ্রহণ করেন। তা হলে কি সত্যিই বিশ্ব ক্রিকেটে দিন ফুড়িয়ে এল বিশ্বের অন্যতম সেরা ফিনিশারের?
MS Dhoni

বিশ্ব ক্রিকেটে দিন ফুড়িয়ে এল বিশ্বের অন্যতম সেরা ফিনিশারের? দেখুন ভিডিয়ো। ছবি: এএফপি

ধোনির অবসরের জল্পনা আরও জোরদার হল আইসিসির টুইটার হ্যান্ডেলে প্রকাশিত হওয়া একটি ভিডিয়োকে কেন্দ্র করে। তিন মিনিটের এই ভিডিয়োতে তুলে ধরা হয়েছে বিশ্ব ক্রিকেটে তাঁর অবদান।

ভিডিয়োর প্রথম ভাগে দেখা গিয়েছে ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার, অল রাউন্ডার বেন স্টোকস ও আফগানিস্থানের উইকেটকিপার মহম্মদ শাহজাদকে।যাঁরা ধোনির ভূয়সী প্রশংসা করে জানাচ্ছেন যে, তাঁরা ধোনির কত বড় ফ্যান।

ভিডিয়োর শেষ দিকে দেখা মেলে ভারতের অধিনায়ক বিরাট কোহালি আর বিশ্বের এক নম্বর বোলার যশপ্রীত বুমরার। তাঁরাও ধোনির প্রশংসা করে বোঝানোর চেষ্টা করেছেন, দলে ধোনির মতোএক জনের থাকা কতটা স্বস্তির।

আরও পড়ুন: বিশ্রামে বুমরা? দলে জাদেজা? দেখে নিন শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত বনাম শ্রীলঙ্কা

ভিডিয়োটির মাঝখানে সচিন তেন্ডুলকরের একটা উক্তি তুলে ধরা হয়েছে, যেখানে তিনি জানিয়েছেন, “আমি যত জন অধিনায়কের অধীনে ক্রিকেট খেলেছি তার মধ্যে ধোনিই সেরা।” ভিডিয়োর মাঝে মাঝে তুলে ধরা হয়েছে ধোনির ক্রিকেট জীবনের কিছু সেরা মুহূর্ত।

তবে বিশ্বকাপ ক্রিকেট ২০১৯-এর থিম অনুযায়ী এই ভিডিয়োটি ছিল একটু অন্যরকম। থিম অনুযায়ী বিশ্বকাপ ক্রিকেট জড়িত যে কোনও ভিডিয়োর শুরু ও শেষে বিশ্বকাপ ২০১৯-এর লোগো অ্যানিমেশান ও বিশেষ ব্যাকগ্রাউন্ড মিউজিকের মাধমে দেখানো হয়। কিন্তু ধোনির এই ভিডিয়োর শেষে সেই বিশ্বকাপ ২০১৯ এর লোগোর অ্যানিমেশান থাকলেও, নেই কোনও ব্যাকগ্রাউন্ড মিউজিক। তাই স্বাভাবিক ভাবেই ভিডিয়োর শেষে বিরাজ করছে নিস্তব্ধতা।

আরও পড়ুন: সচিনের রেকর্ড ভাঙলেন, ছুঁলেন সঙ্গকারাকে, রেকর্ডের নাম শাকিব

ওয়াকিবহাল মহলের কথায়, আইসিসি তখনই এই ধরনের ভিডিয়ো প্রকাশ করে, যখন কোনও মহান খেলোয়াড় অবসর গ্রহণ করেন। তা হলে কি সত্যিই বিশ্ব ক্রিকেটে দিন ফুড়িয়ে এল বিশ্বের অন্যতম সেরা ফিনিশারের? আইসিসির তরফে প্রকাশিত হওয়া ভিডিয়োটি দেখে সেই সম্ভাবনাই নিশ্চিত করলেন বিশেষজ্ঞদের একাংশ।

দেখুন সেই ভিডিয়ো-

ম্যাচের
Live
স্কোর