‘আমি বল হাতেও ভয়ঙ্কর’, সেমিফাইনালের আগে মনে করালেন বিরাট
“আমি যে কোনও সময় হাত ঘোরাতে তৈরি। বোলার হিসাবে এমনিতে আমি খুবই ভয়ঙ্কর যত ক্ষণ না বল করতে গিয়ে পিচে পিছলে পড়ে যাচ্ছি।” মজার ছলে উত্তর বিরাটের।
Virat

সেমিফাইনালের আগে ফুরফুরে মেজাজে বিরাট। ছবি: পিটিআই।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে বেশ ফুরফুরে মেজাজে ভারতের অধিনায়ক বিরাট কোহালিকে। ম্যাঞ্চেস্টারে সেমিফাইনালের আগে সাংবাদিক বৈঠকে তাই বেশ মজা করতে দেখা গেল তাঁকে।
সোমবার তাঁকে প্রশ্ন করা হয়, এই টুর্নামেন্টে এখনও তাঁকে বল করতে দেখা যায়নি কেন? এর উত্তরে তিনি বলেন, “আমি যে কোনও সময় হাত ঘোরাতে তৈরি। বোলার হিসাবে এমনিতে আমি খুবই ভয়ঙ্কর যত ক্ষণ না বল করতে গিয়ে পিচে পিছলে পড়ে যাচ্ছি।”
দলের বোলারদের উচ্ছ্বিসত প্রশংসা করে বিরাট বলেন, বোলাররা দলের হয়ে দারুন কাজ করে করছে। কিন্তু তাদের আরও নমনীয় হতে হবে। কারণ এই টুর্নামেন্টে যে কোনও সময় যা কিছু ঘটতে পারে।
তিনি বলেন, "এখনও এই টুর্নামেন্টের অনেকটা বাকি। আমাদের অনেক নমনীয় হতে হবে, বিশেষ করে খেলার মধ্যে তৈরি হওয়া পরিস্থিতির উপর নির্ভর করে। আমরা আগে থেকে ৩০০টা বল করার জন্য বোলিং অর্ডার ঠিক করে রাখতে পারি না। যদি আমাদের ওপেনিং ব্যাটসম্যানরা একটা শক্তিশালী স্টার্ট দিতে পারে, আর যদি মনে হয় যে, অন্য কাউকে তিন নম্বরে নামানো উচিত, তা হলে নিশ্চয়ই তাকে তিনে ব্যাটিং করতে পাঠানো হবে। এই টুর্নামেন্ট জেতার জন্য এই ভাবেই আমাদের ভাবতে হবে এবং যে কোনও পরিস্থিতির জন্য দলে নমনীয়তা বজায় রাখতে হবে।”
গ্রুপ লিগে নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ ভেস্তে যাওয়ায় চলতি বিশ্বকাপে ভারত প্রথম মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম বার এই দুই দল সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে নয়, যেন মুম্বইয়ে সেমিফাইনাল খেলতে নামছে বিরাট কোহালির ভারত!

নিউজিল্যান্ড এর আগে মোট ৭ বার বিশ্বকাপের সেমিফাইনাল খেললেও মাত্র একবারই জিততে পেরেছে। আর অন্য দিকে মোট ছ’বার বিশ্বকাপ সেমিফাইনাল খেলে তিন বারই ফাইনালের টিকিট অর্জন করেছে ভারত। তাই পরিসংখ্যানের দিক থেকে ভারত নিউজিল্যান্ডের থেকে এগিয়ে থাকলেও ২২ গজে কখন কী হয় তা কেউই বলতে পারে না।

আরও পড়ুন: কপিলের সেই উপভোগ মন্ত্রই সঙ্গী বিরাটদের

দেখুন সেই ভিডিয়ো-

ম্যাচের
Live
স্কোর