Advertisement
০২ মে ২০২৪
India

স্মিথকে শুরুতেই ফেরানোর পরিকল্পনা ছিল, জানালেন অশ্বিন

অশ্বিন জানালেন, দলের একতা এবং অজিঙ্ক রাহানের ঠান্ডা মাথাই সাফল্যের আসল কারণ।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ২১:৪৬
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। মুখ্য আকর্ষণ হয়ে উঠেছে স্টিভ স্মিথ বনাম রবিচন্দ্রন অশ্বিনের লড়াই। সিরিজে দু’বার স্মিথকে আউট করেছেন অশ্বিন। স্মিথ নিজেও নিজের হতাশার কথা স্বীকার করেছেন।

মঙ্গলবার ম্যাচের পর সে প্রসঙ্গে অশ্বিন বলেছেন, ‘‘অস্ট্রেলিয়ায় এসে যদি স্মিথকে আউট করতে না পারি তাহলে কাজটা অনেক কঠিন হয়ে যায়। ওদের ব্যাটিং লাইন-আপের একটা দিক ধরে রাখে স্মিথ। যেহেতু এ বার ডেভিড ওয়ার্নার নেই, তাই ওর দায়িত্ব আরও বেড়ে গিয়েছে। তাই অনেক আগে থেকেই ওকে তাড়াতাড়ি আউট করার পরিকল্পনা করেছিলাম। সেটা খেটে গিয়েছে।’’

অ্যাডিলেডে দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে মুড়িয়ে গেলে মেলবোর্নে দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে ভারত। অশ্বিন জানালেন, দলের একতা এবং অজিঙ্ক রাহানের ঠান্ডা মাথাই সাফল্যের আসল কারণ।

আরও পড়ুন: অশ্বিনকে আমিই শাসন করতে দিয়েছি, বলছেন স্মিথ

অশ্বিনের কথায়, ‘‘দেখুন, ৩৬ রানে অল আউট হয়ে যাওয়া কখনওই হজম করা যায় না। বিরাট কোহালিকে হারানো আরও একটা ধাক্কা ছিল। কিন্তু আমরা শান্ত থেকেছি। জিঙ্কস (রাহানে), পূজি (চেতেশ্বর পূজারা), আমি এবং জসসির (যশপ্রীত বুমরা) মধ্যে দলে একটা দারুণ সম্পর্ক রয়েছে। ড্রেসিংরুমে জিঙ্কসের ঠান্ডা মাথাও আমাকে অনেক সাহায্য করেছে। আমরা নিজেকে মাঠের মাঝে গিয়ে তুলে ধরতে পেরেছি। প্রথম দিনটা ভাল যাওয়াই ম্যাচের মুড তৈরি করে দিয়েছে।’’

আরও পড়ুন: অধিনায়ক রাহানের প্রথম ৩ টেস্ট জয়, সামনে শুধু ধোনি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Australia Ravichandran Ashwin Steve Smith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE