Advertisement
২৩ এপ্রিল ২০২৪
sachin tendulkar

ডিআরএস নিয়ে অখুশি সচিন, চাইলেন আইসিসি-র হস্তক্ষেপ

সোমবার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে দু’বার ডিআরএস-এ ভুল সিদ্ধান্তের শিকার হয় ভারত। দুই ক্ষেত্রেই বিতর্কের কেন্দ্রে ‘আম্পায়ার্স কল’।

ডিআরএস নিয়ে খুশি নন সচিন। ফাইল ছবি

ডিআরএস নিয়ে খুশি নন সচিন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ১৭:৪৬
Share: Save:

আইসিসি-কে ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস প্রক্রিয়া ভাল করে খতিয়ে দেখতে বললেন সচিন তেন্ডুলকর। সোমবার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে দু’বার ডিআরএস-এ ভুল সিদ্ধান্তের শিকার হয় ভারত। দুই ক্ষেত্রেই বিতর্কের কেন্দ্রে ‘আম্পায়ার্স কল’।

প্রথমে যশপ্রীত বুমরার ইয়র্কার অস্ট্রেলিয়ার ওপেনার জো বার্নসের গোড়ালিতে আছড়ে পড়ে। এর পর মহম্মদ সিরাজের বলে এলবিডব্লিউ হন মার্নাস লাবুশানে। দুটি ক্ষেত্রেই অন ফিল্ড আম্পায়ার নট আউট দেওয়ায় ডিআরএসের শরণাপন্ন হন ভারতীয় ক্রিকেটাররা। সেখানেও সিদ্ধান্ত বহাল থাকে। দুটি নিশ্চিত আউটের সুযোগ থেকে বঞ্চিত হয় ভারত।

এর প্রেক্ষিতেই সচিন টুইট করেছেন, ‘‘অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি হলে তবেই প্লেয়াররা রিভিউয়ের আবেদন করে। আইসিসি-র উচিত ডিআরএস সিস্টেম ভাল করে খতিয়ে দেখা, বিশেষত ‘আম্পায়ার্স কল’।’’

The reason players opt for a review is because they’re unhappy with the decision taken by the on-field umpire.
The DRS system needs to be thoroughly looked into by the @ICC, especially for the ‘Umpires Call’.#AUSvIND

প্রশ্ন হল, আম্পায়ার্স কল কী?

নিয়ম অনুযায়ী যখন ডেলিভারি উইকেটে সম্পূর্ণ ভাবে আছড়ে না পড়ে সামান্য অংশ ছুঁয়ে যায়, তখন তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত নেওয়ার ভার ছেড়ে দেন অন ফিল্ড আম্পায়ারের ওপর। এ ক্ষেত্রে আউটের সম্ভাবনা থাকে ৫০-৫০। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে নট আউট দেওয়া হয়। এ দিন যেহেতু বল সামান্য অংশ হলেও উইকেট ছুঁয়েছিল, ফলে আম্পায়ার আউট দিলেও অন্যায্য কিছু থাকত না।

That is an unbelievable yorker from Bumrah - that goes unrewarded!

Live #AUSvIND: https://t.co/0nwGP4uO49 pic.twitter.com/KHjMB9z4Mq

কিন্তু নট আউটের সিদ্ধান্ত বহাল থাকায় দৃশ্যতই অখুশি ছিলেন ভারতীয় ক্রিকেটাররা। টিভির সামনে বসে সচিনেরও যে বিষয়টি ভাল লাগেনি, তাঁর টুইটেই তা প্রমাণিত।

আরও খবর: ফের চোটের ধাক্কা, খোঁড়াতে খোঁড়াতে বেরিয়ে গেলেন উমেশ যাদব

আরও খবর: বিশ্বের দশকসেরা ক্রিকেটার কোহালি, স্পিরিট অফ ক্রিকেট ধোনি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sachin tendulkar DRS ICC Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE