বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে দেশকে নেতৃত্ব দেবেন না বিরাট কোহালি। চলতি বছরের মার্চ থেকে অবিরাম খেলে চলেছেন তিনি। সেই কারণেই সাময়িক বিরতি। তামিম ইকবাল-শাকিব আল হাসানদের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে কোহালির জায়গায় অন্য কেউ দেশকে নেতৃত্ব দেবেন। টি টোয়েন্টি সিরিজে না খেললেও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই মাঠে ফিরছেন কোহালি।

চলতি বছরের গোড়ার দিকে শেষ বার বিশ্রাম নিয়েছিলেন ভারত অধিনায়ক। জানুয়ারিতে অনুষ্ঠিত নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের শেষ দুটো ম্যাচ খেলেননি কোহালি। ওয়ানডে সিরিজের পরে অনুষ্ঠিত টি টোয়েন্টি সিরিজেও মাঠের বাইরে ছিলেন তিনি। কিন্তু তার পর থেকে নাগাড়ে খেলে চলেছেন ভারত অধিনায়ক।

অস্ট্রেলিয়া সিরিজ, আইপিএল, বিশ্বকাপ, ক্যারিবিয়ান সফরের পরে চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজেও সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। প্রোটিয়াদের বিরুদ্ধে ইতিমধ্যেই টেস্ট সিরিজ জিতে ফেলেছে ভারত। প্রথম বার শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতাই কোহালির প্রথম ও প্রধান লক্ষ্য। সেই কারণেই টি টোয়েন্টি সিরিজে বাংলার বাঘেদের বিরুদ্ধে বিশ্রাম নিলেও টেস্ট সিরিজে দেশকে নেতৃত্ব দেবেন তিনি।  

আরও পড়ুন: টেস্টে টানা দু’বছর ডিআরএসে ব্যর্থ ব্যাটসম্যান কোহালি!

সামনে ভারতের ভরা ক্রিকেট মরসুম। সেই সিরিজগুলোয় তরতাজা হয়ে খেলতে নামতে চান কোহালি। ২৪ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হবে।